মাদকমুক্ত ক্যাম্পাসের দাবি ইবি শিক্ষার্থীদের

ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসকে মাদকমুক্ত করতে পদক্ষেপ গ্রহণসহ ৭ দফা দাবিতে ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ভিসির কার্যালয়ে শিক্ষার্থীদের প্রতিনিধি দল এটি প্রদান করেন।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো, বিভাগগুলোতে শিক্ষার্থীবান্ধব প্রত্যয়নপত্র ফি নির্ধারণ করা, শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানের কার্যকরী পদক্ষেপ গ্রহণ, বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ভেরিফাইড পেইজ তৈরী করা, ক্যাম্পাসে দ্রুতগতিতে বাইক চালানো নিষিদ্ধ করা, ভিতরে যানবাহনের সর্বোচ্চ গতিসীমা ১৫ কিলোমিটার/ঘন্টা নির্ধারণ করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিতকরণ, মাদক নির্মূলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, পুর্ণ নিরাপত্তা নিশ্চিত করে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও প্রধান ফটকের সামনের মহাসড়কে স্পীডব্রেকার স্থাপন।

Post MIddle

আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ওয়ালি উল্লাহ বলেন, ক্যাম্পাসে মাদকের সহজলভ্যতার কারণে অনেক শিক্ষার্থীর জীবন অন্ধকার হয়ে যাচ্ছে। তাই মাদকের সাথে জড়িত সকল্কে চিহ্নিত কিরে বিচারের আওতায় আনতে হবে এবং মাদকাসক্ত শিক্ষার্থীদের পুনর্বাসন কেন্দ্রে পাঠানোর মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন সময়ে বিভিন্ন কাজে প্রত্যয়ন পত্রের মূল কপি প্রয়োজন হয়। কিন্তু এজন্য বিভিন্ন বিভাগে বিভিন্ন মাত্রায় টাকা নেয়। আমরা সাধারণ শিক্ষার্থীরা সকল বিভাগে একই এবং শিক্ষার্থীবান্ধব ফি নির্ধারণ করার জন্য অনুরোধ করেছি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভেরিফাইড ফেসবুক পেজ,ক্যাম্পাসে নির্মাণাধীন অবকাঠামো গুলোতে পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করা, ক্যাম্পাসের মধ্যে দ্রুত গতিতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ, এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গতিরোধক স্থাপন এই দাবি নিয়ে মাননীয় উপাচার্য স্যার এর সাথে সাক্ষাৎ করেছি। তিনি আমাদের এই দাবীগুলোর সাথে একমত হয়েছেন এবং দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন।

ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, প্রত্যেকটি দাবিই যৌক্তিক, আমি দাবিগুলোর সাথে একমত। আমি সংশ্লিষ্ট দপ্তরগুলোতে যত দ্রুত সম্ভব দাবিগুলো বাস্তবায়নের নির্দেশ দিব।

পছন্দের আরো পোস্ট