জবিতে আসন বাড়ল ৫০ টি

মো: রাকিবুল ইসলাম, জবি প্রতিনিধি।

স্নাতক পড়াশোনায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পছন্দের তালিকায় উর্দ্ধে অবস্থান করে। গতবারের তুলনায় এবার জবিতে ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা বেড়েছে ৫০টি । বিভিন্ন বিভাগে এই ৫০টি আসন বৃদ্ধি পেয়ে বর্তমানে মোট আসন সংখ্যা দাঁড়িয়েছে ২৮১৫তে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড.আইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।রেজিস্ট্রার আইনুল ইসলাম বলেন, এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৫০টি আসন বৃদ্ধি পেয়েছে। জবিতে আগে আসন সংখ্যা ছিল ২ হাজার ৭৬৫টি। এবার ৫০টি বৃদ্ধি পেয়ে আসন সংখ্যা হয়েছে ২৮১৫টি।

Post MIddle

এর মধ্যে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে বৃদ্ধি পেয়েছে ১০টা, ফার্মেসি বিভাগে ১০টা, প্রাণ রসায়ন ও অণুজীব বিজ্ঞান বিভাগে ৫টি, বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বিভাগে ১০টা এবং চারুকলা অনুষদে ২০টা। মোট হিসাবে ৫৫টা আসন বাড়লেও নাট্যকলা বিভাগে ৫টা আসন কমেছে। ফলে মোট আসন বেড়েছে ৫০টা।সূত্র জানায়, এবারের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সাইন্স অনুষদে মোট আসন ৮৬০টি, কলা, সামাজিক এবং দুইটি ইনস্টিটিউটে ১২৭০টি, বাণিজ্য অনুষদে ৫২০টি এবং বিশেষায়িত ৬টি বিভাগে ১৬৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

এ বছর ১৪ জানুয়ারি যাত্রা শুরু করেছে চারুকলা অনুষদ। এর আগে গত বছরের ৬ ফেব্রুয়ারি  ড্রইং অ্যান্ড পেইন্টিং, প্রিন্টমেকিং ও ভাস্কর্য নামে তিনটি বিভাগের অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। চারুকলা বিভাগকে ভেঙে অনুষদে রূপান্তরিত হয়ে এ তিনটি বিভাগ করা হয়।

পছন্দের আরো পোস্ট