উদযাপিত হলো রোকেয়া দিবস

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হলের উদ্যোগে আজ (৯ ডিসেম্বর ২০২১) বৃহস্পতিবার রোকেয়া দিবস উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন,অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণ তখনই সম্ভব হবে,যখন সমাজে নারী-পুরুষের সমঅধিকার প্রতিষ্ঠিত হবে। অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণের মাধ্যমেই আমরা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সফল হব।

Post MIddle

দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা এবং হলের আবাসিক শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ র‌্যালিতে অংশগ্রহণ করেন । এর আগে উপাচার্য বেগম রোকেয়ার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বেগম রোকেয়ার জীবন-দর্শন অত্যন্ত তাৎপর্যপূর্ণ এবং অসাধারণ। নারী মুক্তি, নারীর ক্ষমতা, নারী অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখে গেছেন। সমাজের উন্নয়নে ও সমাজকে এগিয়ে নিতে নারী-পুরুষ নির্বিশেষে কাজ করতে হবে। বেগম রোকেয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে সমাজের উন্নয়নে ভূমিকা রাখার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট