ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক।

বাংলাদেশের স্বাস্থ্য সচেতনতা ও সাধারণ মানুষের সুচিকিৎসার অগ্রনায়ক ডাঃ জাফরুল্লাহ চৌধুরী গত বছরের ১১ এপ্রিল সবাইকে কাঁদিয়ে পরপারে চলে গেছেন। রেখে গেছেন তার জীবন যুদ্ধের অনন্য অবদান।

তার পরলোক গমনের এক বছর হল, তার কাজের ধারাবাহিকতা বজায় রাখার জন্য গণস্বাস্থ্য কেন্দ্র আজ (২৫ এপ্রিল) বৃহ্পতিবার সকাল ১০টায় ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের ৬ষ্ঠ তলায়  বীর উত্তম এটিএম মেজর হায়দার হল মিলনায়তনে স্মরণ সভার আয়োজন করে।

স্মরণ সভায় ডাঃ জফরুল্লাহ চৌধুরীর চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, ওয়ার্ড বয় তাকে সেবা দেয়ার বিবরন তুলে ধরেন। তারা বলেন,স্যার আর কিছু দিনে আমাদের মাঝে বেঁচে থাকলে এদেশের আর উপকার হত। প্রমান্য চিত্র হিসেবে তার কর্মের বিভিন্ন  ভিডিও চিত্র তুলে ধরা হয়।

Post MIddle

এক পর্যায়ে ডাঃ চৌধুরী তার জীবদশায় বলেছিলেন শেখ মজিবুর রহমান গণস্বাস্থ্য কেন্দ্রের নামের উপর ১০ মি:বক্তব্য  দিয়ে এই নমকরনটি বাচাই করে দিয়েছেন। ১৯৭৩ সালে গণ স্বাস্থ্যবীমার প্রচলন শুরু হয়ে আজও চলমান আছেন। এর মাধ্যমে আজও মানুষ চিকিৎসা সেবা নিচ্ছেন।

জাফরুল্লাহ অন্য এক সভায় বলেছিলেন বাংলাদেশের প্রায় ৮৬ লাখ জনগণ দারিদ্রের কারণে স্বাস্থ্যের চিকিৎসা নিতে পারছেন না। অথচ সরকার তার আমলাদের পিছনে অনেক টাকা ব্যয় করছেন, যে টা অনুচিত। এই টাকা দরিদ্র কৃষক, দিনমজুর, অসহায় মানুষকে সহায়তা করলে তারা উপকৃত হতেন।

স্মরণসভায় উপস্থিত ছিলেন চেয়ার পারসন আলতাফুন্নেছা মায়া, ডাঃ আবুল কাশেম চৌধুরী (ট্রাষ্টি), শিরিন পারভীন হক (ট্রাষ্টি), রেজওয়ানা চৌধুরীসহ আরও অনেক শুভানুধ্যায়ী ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। । এছাড়া গণস্বাস্থ্যের চিকিৎসক, কর্মকর্তা, স্বাস্থ্যকর্মী, কর্মচারীগণ সভায় অংশ নেন।

পছন্দের আরো পোস্ট