সংবিধান দিবস উপলক্ষে ড্যাফোডিলে সেমিনার

হাসিবুল হাসান ইমু।

৫০ তম সংবিধান দিবস উপলক্ষে গতকাল ড্যাফোডিলের আইন বিভাগ সংবিধানের বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি ‘সাংবিধানিক ধর্মনিরপেক্ষতার চেতনা এবং বাংলাদেশের বর্তমান অবস্থা ‘ শিরোনামে একটি সেমিনার আয়োজিত করে।

সেমিনারে চেয়ারপার্সন হিসেবে বক্তব্য উপস্থাপন করেন মানবিক এবং সমাজবিজ্ঞান অনুষদের সহযোগী ডিন প্রফেসর ডক্টর ফারহানা হেলাল মেহতাব।

সাম্প্রদায়িকতা, ধর্মীয় উগ্রবাদ ও রাজনৈতিক উদ্দেশ্যে ধর্মের অপব্যবহার ধর্মনিরপেক্ষতার পথে অন্তরায় বলে উক্ত সেমিনারে মতামত তুলে ধরেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর সহকারী অধ্যাপক মোহাম্মদ বদরুজ্জামান।

Post MIddle

এছাড়াও ধর্মনিরপেক্ষতার ব্যাপারে আমাদের কোন দিক গুলোতে বেশি মনোযোগী হতে হবে এবং পরবর্তী সময়ে কতোটা চ্যালেঞ্জিং হবে এই ধর্মনিরপেক্ষতা সেই বিষয় গুলো তুলে ধরেন সেমিনারের প্রধান অতিথি প্রফেসর ডক্টর মাহবুবুর রহমান।

চেয়ারপার্সন এর বক্তব্যে তিনি বলেন, ‘একটি ধর্মনিরপেক্ষ সমাজই ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের সমান অধিকার নিশ্চিত করতে পারে, সাম্প্রদায়িকতার বিষবাষ্প রুখে দিতে পারে এবং সর্বস্তরে সাম্প্রদায়িক সম্প্রীতি অর্জনে সফল হতে পারে।’

সেমিনারে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আইন বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপকবৃন্দ, প্রভাষকবৃন্দ এবং আইন বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

পছন্দের আরো পোস্ট