ঢাকা বিশ্ববিদ্যালয়ে নাট্য প্রদর্শনীর উদ্বোধন

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গতকাল ৫ নভেম্বর ২০২১ শুক্রবার সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ আয়োজিত দু’দিনব্যাপী নাট্য প্রদর্শনীর উদ্বোধন করেন।

জেল হত্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত এই নাট্য প্রদর্শনীতে বাংলাদেশ পুলিশ নাট্যদলের প্রযোজনায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডের উপর ইতিহাস-আশ্রয়ী গবেষণালব্ধ নাটক ‘অভিশপ্ত আগস্ট’ মঞ্চস্থ হয়।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই নাট্য প্রদর্শনীর আয়োজন করায় আয়োজক ও পুলিশ নাট্যদলকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ এবং বাংলাদেশ পুলিশ নাট্যদল যৌথভাবে ও পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ইতিহাসের একটি কাল অধ্যায়কে নাটকের মাধ্যমে তুলে ধরেছে।

এ ধরণের পারস্পারিক সহযোগিতা মূলক কর্মকান্ড টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। গুণগত মান, অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গি এবং পারস্পারিক সহযোগিতা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার মূল চালিকা শক্তি উল্লেখ করে তিনি বলেন, পারস্পারিক সহযোগিতার মাধ্যমে যখন কোন কাজ করা হয় তখন সেই কাজের গুণগতমান মান বৃদ্ধি পায়। অন্তর্ভুক্তিমূলক ও গুণগত মানসম্পন্ন নাটক চর্চা ও পরিবেশন অব্যাহত রাখার জন্য উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের সভাপতি মনিরুজ্জামান মুন্নার সভাপতিত্বে নাট্য প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও শিক্ষক অজয় দাশ গুপ্ত এবং স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালন করেন নাট্য সংসদের সাধারণ সম্পাদক দিগার মোহাম্মদ কৌশিক।

পছন্দের আরো পোস্ট