ঢাবি উপাচার্যের সাথে ইতালির রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ঢাবি প্রতিনিধি।

বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত মি. এনরিকো নুনযিয়াতা গত (৫ অক্টোবর ২০২১) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এসময় ঢাবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এবিএম রেজাউল করিম ফকির, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতালিয়ান ভাষা শিক্ষা কার্যক্রম নিয়ে মতবিনিময় করেন। তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইতালির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণ এবং শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময়ের সম্ভাব্যতা নিয়ে ফলপ্রসূ আলোচনা করেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস এবং এর শিক্ষা ও গবেষণাসহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। তিনি আধুনিক ভাষা ইনস্টিটিউটে ইতালিয়ান ভাষা শিক্ষা কার্যক্রম প্রসারের ব্যাপারে গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত মি. এনরিকো নুনযিয়াতা বলেন, ঢাবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগিতায় ইতালির মধ্যযুগীয় বিখ্যাত কবি, লেখক ও দার্শনিক দান্তে আলগিরির ৭০০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আগামী ২১ অক্টোবর ২০২১ ইনস্টিটিউট মিলনায়তনে একটি সেমিনার আয়োজন করা হবে। উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য রাষ্ট্রদূত উপাচার্যকে আমন্ত্রণ জানান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রাষ্ট্রদূতের আমন্ত্রণ গ্রহণ করেন। উক্ত সেমিনার আয়োজন করায় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার জন্য উপাচার্য ইতালিয়ান রাষ্ট্রদূতকে আন্তরিক ধন্যবাদ জানান।

পছন্দের আরো পোস্ট