ইয়াং প্রফেশনাল সামিট

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বনামধন্য সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতনতা বৃদ্ধির লক্ষে প্রায়ই বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ, জব ফেয়ার ইত্যাদি আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় ১লা এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ও লাইট হাউস বাংলাদেশের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে “ডিইউসিসি প্রেসেন্টস- আইপিডিসি ইয়াং প্রফেশনাল সামিট ২০১৯”।

অনুষ্ঠানটির সহযোগিতায় রয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, উর্মি গ্রুপ, কোয়ালিটি ইন্টিগ্রেটেড এগ্রো লিমিটেড এবং ব্যবসায় শিক্ষা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়। “ আগামী দিনের সিইও” এই লক্ষ্য নিয়ে অনুষ্ঠানটি বিভিন্ন কর্পোরেট, শিল্প ও সামাজিক ব্যাক্তিত্বকে একই ছাদের নিচে একত্রিত করবে যাতে আজকের শিক্ষার্থীরা আগামী দিনের প্রতিযোগিতার জন্য নিজেদের প্রস্তুত করার জন্য যথেষ্ট দিক- নির্দেশনা পায়।

সামিটটির উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত  হবে সকাল ১০ ঘটিকায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মোঃ আতিউর রহমান, প্রাক্তন গভর্নর, বাংলাদেশ ব্যাংক এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন অধ্যাপক ড. শিবলী রুবায়াতুল ইসলাম, ডিন, ব্যবসায় শিক্ষা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও প্রফেসর সৌমিত্র শেখর, বাংলা বিভাগ, উপদেষ্টা,  ছাত্র- শিক্ষক কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন মোঃ রাশেদুর রহমান, সহকারি অধ্যাপক, ডিপার্টমেন্ট অফ অরগানাইজেশনাল স্ট্র‍্যাটেজি ও লিডারশীপ, ব্যাবসায় শিক্ষা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়,  মডারেটর, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ও সহ-সভাপতি হিসেবে থাকবেন নাজমুস আহমেদ আলবাব, সিইও, লাইট হাউস বাংলাদেশ।

Post MIddle

সামিটটিতে ২০০ শিক্ষার্থীর সাথে কর্পোরেট ও অন্যান্য কোম্পানিতে চাকরিরত প্রফেশনালসহ সর্বমোট ৪০০ জন অংশগ্রহণ করছে। সামিটটি ৫ টি কি-নোট সেশন ও ২টি প্লেনারি সেশনে ও ২টি ডায়ালগ ডিস্কাশনে বিভক্ত থাকছে। প্রথম কি-নোট সেশন  “চেঞ্জ মেকার- লিডারশিপ, ভ্যালুস এবং সিএসআর” পরিচালনা করবেন মমিনুল ইসলাম, ম্যানেজিং ডিরেক্টর ও চিফ এক্সেকিউটিভ অফিসার, আইপিডিসি ফাইন্যান্স।   এছাড়া “দি প্রফেশনাল”, “পারসনাল ব্র‍্যান্ডিং- এটিকুয়েট, ইন্টারপারসনাল স্কিলস ও এসেসমেন্ট”, “ফিউচার সিইও- ডিসিশন মেকিং, ওবি ও করপোরেট ভ্যালুস” এবং “ইনোভেটর – অন্ট্রোপ্রেনরশিপ স্কিলস” কি- নোট সেশনগুলো থাকছেন স্বপ্ন ভৌমিক, কান্ট্রি ম্যানেজার,  এম এস; মালিক তালহা বারি, ডিরেক্টর,  ইউনাইটেড গ্রুপ; ইন্তেসাম শাহজাহান, ম্যানেজিং ডিরেক্টর, কোয়ালিটি ইন্টিগ্রেটেড এগ্রো, সহ আরো অনেকে।

প্লেনারি সেশন দুটি হলো “চেলেঞ্জেস এহেড- ভিশন, মিশন, স্ট্র‍্যাটেজি ও এক্সেকিউশন” ও “মিলেনিয়াল- ডিজিটাইজেশন ও টেকনোলজি”৷ উক্ত সেশনগুলোয় থাকছেন অভিক আলম, কো-ফাউন্ডার, ওয়েবএবল ডিজিটাল; জুলফিকার হায়দার, চিফ পিপল অফিসার, ব্র‍্যাক বাংলাদেশ; অধ্যাপক ড. ফারহাত আনোয়ার, ডিরেক্টর, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য।

ডায়ালগ ডিস্কাশন দুটি হলো “পারসোনাল এসেসমেন্ট এবং ডিস্ক” ও “কমিউনিকেটর- কমিউনিকেশন স্কিলস, ইমোশনাল ইন্টেলিজেন্স”। সেশনগুলো পরিচালনা করবেন মাহজাবিন ফেরদৌস, এইচ/ও কর্পোরেট কমিউনিকেশন, আইপিডিসি ফাইন্যান্স; কাজী এম আহমেদ, বাংলাদেশ অরগানাইজেশান ফর লার্নিং এন্ড ডেভেলপমেন্টের সভাপতি এবং শারমিন সুলতান জয়া, ভিপি এবং হেড অফ ট্যালেন্ট ও ডেভেলপমেন্ট, রবি এক্সিয়েটা লিমিটেড।

সামিটটিতে অংশগ্রহনকারী ২০০ শিক্ষার্থী লাইট হাউস বাংলাদেশের ৪টি ওয়ার্কশপে অংশগ্রহণের সুযোগ পাবে যা তাদের পরবর্তী কর্মজীবনে সহায়ক ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানটি সফল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ও লাইট হাউস বাংলাদেশ সব ধরনের প্রস্তুতি নিচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং করপোরেট- প্রফেশনালদের মধ্যে যোগসূত্র স্থাপন করতে সামিটটি অন্যতম ভুমিকা রাখতে যাচ্ছে।

পছন্দের আরো পোস্ট