কুবির আইন বিভাগে নবীনবরণ

কুবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০মার্চ) অনুষ্ঠিত এই আয়োজনে বিভাগে সদ্য যোগদান করা নতুন শিক্ষকদেরও আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়।

সকাল ১১টায় পবিত্র কোরআন তিলওয়াত ও পবিত্র গীতা পাঠের পর সমস্বরে জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

আইন বিভাগের প্রভাষক সাদিয়া তালুকদার রাহী ও ছাত্র উপদেষ্টা আবু বকর সিদ্দিক মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  আইন বিভাগের বিভাগীয় প্রধান রোকসানা আক্তার।

Post MIddle

Law Freshers Reception (CumillaUniversityNews)অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এহসানুল করিম; আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আমিনুল ইসলাম আকন্দ; আইন বিভাগের প্রভাষক আবু বকর সিদ্দিক সোহেল ও এম. এ মোর্শেদ কাজেম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য  বলেন, ‘আজকের এই শিক্ষার্থীদের মধ্য থেকেই একসময় প্রথিতযশা আইনজীবী ও সফল ব্যক্তি বের হয়ে আসবে। আমার হাজার বছর বেঁচে থাকার সুযোগ থাকলে আমিও আমার মেধা, মননকে আইন শাস্ত্রে ব্যয় করতাম; আইনজীবী হওয়ার জন্য মনোনিবেশ করতাম।’

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ নবীনদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক নানা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষ পর্বে বিভাগের বিভিন্ন কাজে সক্রিয় অবদান রাখা শিক্ষার্থীদের মাঝে উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে স্মারক উপহার প্রদান করা হয়।

মাহফুজ কিশোর।কুমিল্লা বিশ্ববিদ্যালয়

পছন্দের আরো পোস্ট