কাল রাবিতে বৈশাখী চলচ্চিত্র উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রজন্ম রাবি’র আয়োজনে ‘বৈশাখী চলচ্চিত্র উৎসব’ অনুষ্ঠিত হবে আগামী সোমবার। এদিন দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে সাতটি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

আয়োজক সূত্রে জানা যায়, উৎসবে উপমহাদেশের বিখ্যাত তিনটি এবং রাবির তরুণ নির্মাতাদের নির্মিত চারটি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

Post MIddle

উৎসবে প্রজন্ম রাবির প্রয়োজনায় নির্মিত চলচ্চিত্র ‘উই ক্যান’, আনজির লিটনের ‘স্রোত’, এল আর লিংকনের ‘সান্ধ্য’, হাসান আশরাফুল সজলের ‘পারসোনাল ভিডিও’ প্রদর্শিত হবে।

এছাড়া প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মাতা মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’, ভারতের প্রখ্যাত চলচ্চিত্রকার দেবব্রত পাইনের ‘চিটাগং’ এবং কৌশিক গাঙ্গুলীর ‘সিনেমাওয়ালা’ও প্রদর্শিত হবে।

জানতে চাইলে প্রজন্ম রাবির সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, বর্তমান প্রজন্মকে তার দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও অপসংস্কৃতির হাত থেকে দূরে রাখার লক্ষ্যে এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। প্রদশনীতে সকলেই যাতে অংশ নিতে পারে সেজন্য এটি সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

পছন্দের আরো পোস্ট