ইবির সিএসই বিভাগে মোবাইল অ্যাপ্লিকেশন বিষয়ক ট্রেনিং ক্যাম্প

তথ্য প্রযুক্তির এই যুগে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় যন্ত্রটির নাম হল মোবাইল ফোন, মোবাইল ফোন শুধু যোগাযোগ যন্ত্রই নয় বরং বর্তমানে এটি গেমিং ডিভাইস ও নানান উপকারী অ্যাপস এর সমন্বয়ে গঠিত একটি অত্যাধুনিক যন্ত্র ।

বর্তমানে এইসব সুবিধা সম্বলিত ফোনকে বলাহয় স্মার্ট ফোন , স্মার্ট ফোনের ব্যাবহার দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে , কোন কোন ক্ষেত্রে এটির জনপ্রিয়তা কম্পিউটারকেও ছাড়িয়ে গেছে , এর কারন একটিই সেটি হল অ্যাপসের নানামুখী ব্যাবহার ।

Post MIddle

বর্তমান বিশ্বে মোবাইল অ্যাপ্লিকেশনের চাহিদা ও তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশ এর সম্ভাবনাময় ভবিষ্যৎ এবং দক্ষ সফটওয়্যার প্রকৌশলী তৈরীর কথা মাথায় রেখে শনিবার থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সি,এস,ই বিভাগে দীর্ঘমেয়াদী ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে ।

দুপুর ১টায় বিভাগের সম্মানিত শিক্ষক মোঃ আলমগীর হোসেনের তত্ত্বাবধানে ট্রেনিং ক্যাম্পটির শুভ উদ্বোধন করা হয়।
এসময় বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শতাধিক উৎসাহী শিক্ষার্থী উপস্থিত ছিলেন, এন্ড্রোয়েড অ্যাপসের পরিচিতি, সম্ভবনাময় রপ্তানী বাজার ও নানা উপকারী দিক সমন্ধে অবগত করনের মাধ্যমে শুরু হয় দীর্ঘমেয়াদী এই ট্রেনিং ক্যাম্প।
উল্লেখ্য, তথ্য মন্ত্রণালয় এর সহযোগীতায় শুধুমাত্র মোবাইল অ্যাপস তৈরীর এর জন্য খুব শীঘ্রই বিভাগটিতে নির্মাণ হতে যাচ্ছে বিশেষায়িত ল্যাব।

পছন্দের আরো পোস্ট