ঢাবিতে জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল মিলনায়তনে শুক্রবার বিকেলে  ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান একাডেমির সভাপতি ইমেরিটাস অধ্যাপক ড. আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

\অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট পদার্থবিজ্ঞান ও লেখক অধ্যাপক ড. মো: জাফর ইকবাল, জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াডের সমন্বয়ক অধ্যাপক ড. নঈম চৌধুরী, বিজ্ঞান একাডেমির সচিব অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো: আলী প্রমুখ।

Post MIddle

অনুষ্ঠানে বক্তারা বিজ্ঞান চর্চায় উৎসাহিত করার জন্য এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানান। সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিজ্ঞান শিক্ষার অগ্রগতি ও গুরুত্ব তুলে ধরেন। দেশের অর্থনৈতিক উন্নয়নের সাথে সাথে জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও শিক্ষায় দক্ষ মানব সম্পদ গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি নুরুল ইসলাম নাহিদ এমপি ও বিশেষ অতিথি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অলিম্পিয়াডে বিজয়ীদের মধ্যে পুরস্কার, মেডেল, সদনপত্র, বই এবং উপবৃত্তি বিতরণ করেন।

উল্লেখ্য, নবম হতে দশ শ্রেণির শিক্ষার্থীরা বিদ্যালয় গ্রুপে এবং একাশদ হতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা কলেজ গ্রুপে বিভক্ত হয়ে দেশের সাতটি বিভাগের প্রায় ৬০০ শিক্ষার্থী জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে প্রতি গ্রুপে ৩০জন করে সর্বমোট ৬০জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সহায়তায় এই জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।##

পছন্দের আরো পোস্ট