সাদার্নে স্প্রিং সেমিস্টার শিক্ষার্থীদের নবীনবরণ

সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের স্প্রিং সেমিস্টার ২০১৭ এর ভর্তিকৃত সব বিভাগের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান বৃহস্পতিবার  (১৯ জানুয়ারি) ইউনিভার্সিটির মেহেদীবাগ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে । সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফার সভাপতিত্বে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান। আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, প্রো-ভিসি ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, বিভিন্ন অনুষদের ডিন ও উপদেষ্টা, রেজিস্ট্রার, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তাগণসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান বলেন, জীবনে সফলতা অর্জনের জন্য নিয়মানুবর্তিতা ও অধ্যাবসায় সবচেয়ে গুরুত্বপূর্ণ। পড়াশুনা না করে শুধুমাত্র ডিগ্রি অর্জন করলে জ্ঞান অর্জন হয়না। কারণ আমাদের দেশে ভালো পড়ালেখা জানা শিক্ষার্থীর সংখ্যা খুব কম। সনদ নির্ভর পড়ালেখার মনমানসিকতা থেকে বেরিয়ে এসে গুণগত ও বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত হতে হবে। ভালো পড়ালেখা জানলে বেকার থাকতে হবে না বরং কর্মই তোমাকে খুঁজে নেবে।। কাঙ্খিত সাফল্য অর্জনে তোমাদের পাশে থেকেই স্থায়ী ক্যাম্পাস সুবিধাসহ সার্বিক সহযোগিতা করে যাবে সাদার্ন ইউনিভার্সিটি। তোমাদের সুশিক্ষা ও আন্তরিকতা এগিয়ে নেবে দেশের উন্নয়ন কর্মকান্ড।

সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, বলেন, সততা ও ন্যায়কে হৃদয়ে ধারণ করে সুশিক্ষিত হতে হবে। নৈতিকতাহীন শিক্ষা কখনো দেশ ও মানুষের জন্য কল্যাণকর নয়। নিয়মিত অধ্যায়ন ও কঠোর পরিশ্রম জীবনে সফলতা নিয়ে আসবে। ইউনিভার্সিটির নিয়ম কানুন মেনেই নিজেকেই আগামীর ভবিষ্যৎ হিসেবে গড়ে তুলতে হবে। যে গুণগত শিক্ষার প্রতিশ্রুতি নিয়ে সাদার্ন ইউনিভার্সিটির যাত্রা শুরু হয়েছিল তা আজ বাস্তব রূপ নিয়েছে। সবার আন্তরিক প্রচেষ্ঠায় সাদার্ন সফলভাবে এগিয়ে যাচ্ছে।

Post MIddle

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, শিক্ষা অর্জনের সর্বোচ্চ প্রতিষ্ঠান হিসেবে সাদার্নের আঙিনায় পা রাখার জন্য তোমাদের অভিনন্দন। তোমাদের আস্থা ও বিশ্বাসকে সমুন্নত রাখতে সর্বাত্মক কাজ করে যাবে সাদার্ন পরিবার। অনেক কঠিন পথ অতিক্রম করে সাদার্ন আজ এই অবস্থানে এসেছে। বিশ্বমানের শিক্ষার মাধ্যমে দেশের ভাবমূর্তি বিশ্বব্যাপী উজ্জ্বল করে শিক্ষার্থীদের জনশক্তিতে রূপান্তর করার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে সাদার্ন। তোমরাই আমাদের পথ চলার প্রেরণা। পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক ও খেলা-ধূলায়ও সাদার্ন শিক্ষার্থীরা অপ্রতিরোধ্য হিসেবে নিজেদের প্রমাণ করবে এটাই কামনা করছি।

প্রো-ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, আমরা শিক্ষার্থীদের রোবট না, পরিপূর্ণভাবে মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। ডিগ্রি নির্ভর না হয়ে সবক্ষেত্রে মেধার বিকাশ ঘটাতে হবে। ইতোমধ্যে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশে বিদেশে নিজেদের ক্যারিয়ার গড়ে বাংলাদেশকে উজ্জ্বল করেছে। সুশিক্ষার মাধ্যমে দেশের কল্যাণে কাজ করে যাবে সাদার্ন শিক্ষার্থীরা এটাই প্রত্যাশা করছি।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে একাডেমিক কার্যক্রমের উপর পরামর্শমূলক আলোচনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক কাজী নাজমুল হুদা। নিজেদের বক্তব্যে নবীনরা জানান তাদের অনুভূতি পুরো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাধারণ শিক্ষা বিভাগের প্রধান ড. শাখাওয়াত উল্লাহ চৌধুরী।##

পছন্দের আরো পোস্ট