জাবিসাস কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) ৩৬তম কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বর্তমান সাধারণ সম্পাদক ও ডেইলি সান পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মওদুদ আহম্মেদ সুজন সভাপতি এবং ডেইলী অবজারভার পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শরীফুল কবির শামীম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১.০০টা পর্যন্ত ছাত্র-শিক্ষক কেন্দ্রের জাবিসাস কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর ১.৪৫টায় প্রধান নির্বাচন কমিশনার ও জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ আহমদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নয় সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি আরিফুল ইসলাম নেহাল (দৈনিক সমকাল), যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (নিউ এইজ), কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মামুন নিলয় (দৈনিক ইত্তেফাক), দপ্তর ও প্রকাশনা সম্পাদক নূর আলম হিমেল (বাংলানিউজ২৪.কম) এবং কার্যকরী পরিষদ সদস্যরা হলেন তহিদুল ইসলাম (প্রতিদিনের সংবাদ), মো.আসাদুজ্জামান (দ্য ডেইলি স্টার) এবং হাসান আল মাহমুদ (মানবজমিন)।

নির্বাচনে জাবিসাসের মোট ৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে সহকারি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা ও দর্শন বিভাগের অধ্যাপক এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া এবং সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম মিঞা।

Post MIddle

ভোট চলাকালীন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্রসংগঠনের নেতারা জাবিসাস কার্যালয় পরিদর্শন করেন।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, “জাবিসাস প্রথম আমাদের বিশ্ববিদ্যালয়ের-ই অংশ। আর এই শান্তিুপূর্ণ ও উৎসবমূখর নির্বাচন এর গতিশীলতারই পরিচায়ক। নির্বাচিতরা আগামীতে ক্যাম্পাসের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেই আশা করছি।”

তিনি ‘সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য’ জাবিসাসের সদস্যদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

২০১৬ সালের সদ্যবিদায়ী সভাপতি বেলাল হোসেইন রাহাত নির্বাচনে সাহায্যকারী সকল শিক্ষক ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস), জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস), শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এবং ইসলামি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির পক্ষ থেকে নব নির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।

১৯৭২ সালের ৩রা এপ্রিল যাত্রা শুরু করা এই সংগঠনটি বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিষ্ঠিত দেশের প্রথম সাংবাদিক সংগঠন।##

পছন্দের আরো পোস্ট