জবির হল আন্দোলনে শামিল জাবি ছাত্র ফ্রন্ট

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলমান হল আন্দোলনের সাথে সংহতি ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

Post MIddle

মঙ্গলবার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের অমর একুশ প্রাঙ্গণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলমান হল আন্দোলনের সাথে এ সংহতি, প্রতিবাদী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফ্রন্টের নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন দপ্তর সম্পাদক শহিদুল্লাাহ শহিদ, প্রচার সম্পাদক আব্দুল খালেক উজ্জ্বল। এছাড়া আরো বক্তব্য রাখে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফ্রন্টের কর্মী দিদার, হিমেল,আরমান প্রমুখ।

সমাবেশের সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাশুক হেলাল অনিক। সমাবেশটি পরিচালনা করেন পাঠাগার সম্পাদক আব্দুল কাইয়ুম।

সমাবেশে সভাপতি তার বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর সংকটগুলো বিচ্ছিন্ন নয়। বিশ্ববিদ্যালয়গুলোকে বাণিজ্যিক আখড়া বানানো হচ্ছে,পর্যাপ্ত পরিমানে শিক্ষা কার্যক্রমের আয়োজন নেই। জগন্নাথের হল নেই,যাদের আছে তাদের সিট সংকট আছে, ক্লাসরুম সংকট আছে। এগুলোর কোনো সমাধান না করে বরং আরো নতুন সঙ্কটের পরিস্থিতি তৈরি করছে। যারা এসবের হোতা তারা আজ ঐক্যবদ্ধ। সুতরাং বিশ্ববিদ্যালগুলোর ছাত্রদেরকে যৌথ ভাবেই এদের মোকাবেলা করতে হবে।

বক্তারা তাদের বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার নিন্দা জানান।

তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি জানান এবং বলেন একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল না থাকা রাষ্ট্রের ব্যর্থতা। তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দখলকৃত হলগুলো পুনরদ্ধার এবং কারাগারের জমিতে ৃহল নির্মাণের আহবান জানান।

বক্তারা আরো হুঁশিয়ারি জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই দাবি না মানা হলে প্রত্যেকটি ক্যাম্পাসে এই আন্দোলনের আগুন জ্বলে উঠবে।#

পছন্দের আরো পোস্ট