শাবিতে প্রয়াত ড. হাবিবুর রহমান স্মরণসভা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সমাজকর্ম বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. হাবিবুর রহমানের ১০ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত। বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের উদ্যোগে আয়োজিত এ স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া।

Post MIddle

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন ডি তে আয়োজিত এই স্মরণসভায় বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নিয়াজ আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যাপক ড. আ.ক.ম মাহবুজ্জামান, অধ্যাপক তুলসী কুমার দাস, অধ্যাপক ফয়সাল আহমেদ, অধ্যাপক আমিনা পারভীন, অধ্যাপক মিজানুর রহমান, সহযোগী অধ্যাপক সৈয়দা সুলতানা পারভীন, তাহমিনা ইসলাম, সহকারী অধ্যাপক আবুল কাশেম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমানকে আমি দেখিনি। তবে তিনি যে বড় মাপের মানুষ ছিলেন তা আজকের স্মরণ সভার বক্তাদের মাধ্যমে ফুটে উঠেছে। তাঁর সবচেয়ে বড় অবদান ছিল তিনি কর্মক্ষেত্রে সহযোগিতামূলক পরিবেশ তৈরি করতে পেরেছিলেন। এ জন্য সমাজকর্ম বিভাগসহ সকল ক্ষেত্রেই তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তিনি পেশায় ছিলেন একজন শিক্ষক। তাই জীবনের শেষ দিন পর্যন্ত লেখাপড়ার মধ্যেই নিজেকে নিয়োজিত রেখেছিলেন।

স্মরনসভায় সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো.মোয়াজ্জেম হোসেন ‘প্রফেসর মোহাম্মদ হাবিবুর রহমান: একজন আলোকিত মানুষ’ প্রবন্ধটি উপস্থাপন করেন। অনুষ্ঠান পরিচালনায় করেন সমাজকর্ম বিভাগের প্রভাষক কৃত্তিবাস পাল। স্মরণ সভা শেষে মরহুম হাবিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।##

পছন্দের আরো পোস্ট