জবির গণযোযোগ ও সাংবাদিকতা বিভাগের নবীণবরন

Masum-Nobinজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিনব্যাপী এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নবীনদের স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের শুধুমাত্র কারিকুলাম কেন্দ্রিক জ্ঞান আহরণ করলে চলবে না।

 

কারিকুলাম শিক্ষার পাশাপাশি বাহ্যিক জ্ঞান বড়াতে হবে। মানসম্মত মিডিয়ার সংখ্যা হ্রাস পাচ্ছে। বর্তমান সময়ে ইলেক্ট্রনিক মিডিয়ার সাথে সাথে প্রিন্ট মিডিয়ার দিকে নজরদারি বাড়াতে হবে। তিনি আরো বলেন, বিভাগীয় শিক্ষার্থীদের বেশি বেশি করে আধুনিক ও যুগোপযোগী তথ্য নির্ভর হতে হবে। শিক্ষার্থীদের নিজস্ব প্রচেষ্টায় দেশ-বিদেশের মিডিয়ায় তারা পরিচিতি লাভ করবে এবং তাদের স্বকীয়তা প্রকাশ করতে সক্ষম হবে।

 

Post MIddle

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের মহা-পরিচালক হারুন-অর-রশীদ। এছাড়াও ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান জুনায়েদ আহমদ হালিম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণযোযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মুহাম্মদ আনওয়ারুস সালাম। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

লেখাপড়া২৪.কম/জবি/মাছুম/এমএএ

পছন্দের আরো পোস্ট