কুবিতে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা

cou picগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের (সিএসই) সহযোগিতায় জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০১৬ (কুমিল্লা আঞ্চলিক পর্ব) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় বেলুন উড়িয়ে অনুষ্ঠানটির উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ।

 

এরপরেই শুরু হয় প্রতিযোগিতা । প্রোগ্রামিং ও আইসিটি কুইজ নামে দুটি পর্বে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬০জন (প্রোগ্রামিং-৬০জন, আইসিটি কুইজ-৭০০) প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

 

Post MIddle

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাছানের সঞ্চালনায় এবং বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ। বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর কুন্ডু গোপীদাস, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আজিজুর রহমান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আইনুল হক, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ও মোবাইল ফোন অপারেটর রবির কুমিল্লা এরিয়া ম্যানেজার শহিদুল ইসলাম।

 

প্রোগ্রামিং প্রতিযোগিতার শ্লোগান ছিলো ‘জানুক সবাই দেখাও তুমি।’

 

পছন্দের আরো পোস্ট