ডিআইইউতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

02 (1)আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে ‘‘লক্ষ অর্জনে নারীদের সহয়তা” শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের আয়োজনে এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এ্যামিরিটার্স প্রফেসর এবং প্রতিষ্ঠাতা উপাচার্য ড. আমিনুল ইসলাম।

 

সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এশিয়া প্যাসিফিক ফোরাম অন উইমেন, আইন এবং উন্নয়ন আঞ্চলিক পরিষদের সদস্য, এবং জেন্ডার স্পেশালিস্ট এডভোকেট সানাইয়া আনসারী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইইউ মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ. এম. এম. হামিদুর রহমান, ইংরেজী বিভাগের প্রধান উম্মে কুলসুম, আইন বিভাগের প্রধান ফারহানা হেলাল মেহেতাব এবং বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

 

Post MIddle

অধিকার, মর্যাদায় নারী-পুরুষ সমানে সমান-এই প্রতিপাদ্য নিয়ে আজ মঙ্গলবার সারা বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। ১৮৫৭ সালের ৮ মার্চ এই দিনটির শুরু। দৈনিক শ্রম ১২ ঘন্টা থেকে কমিয়ে ৮ ঘন্টায় আনা, ন্যায্য মজুরী এবং কর্মক্ষেত্রে সুস্থ ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চত করার লক্ষে নারীরা সোচ্চার হয়েছিলেন। আলোচনায় বক্তারা বলেন একটি সুন্দর সমাজ ও দেশ গঠনে নারীদের ভূমিকা অপরিহার্য।

 

বর্তমান সময়ে সর্বক্ষেত্রে নারীদের পদচারণা রয়েছে। বাংলাদেশের বর্তমান জনসংখ্যার অর্ধ্যেেকর বেশী নারী। এই বিপুল সংখ্যক নারীদের বাদ দিয়ে দেশে সার্বিক উন্নয়ন সম্ভব নয়। তাই নারীর ন্যায্য অধিকার, সহযোগীতা, সহমর্মিতা এবং উন্নয়নের মাধ্যমেই দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

 

লেখাপড়া২৪.কম/ডিআইইউ/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট