ঢাবিতে ড. সিরাজুল হক স্বর্ণপদক প্রবর্তন

????????????????????????????????????

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগে ‘এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল হক এবং মাহযুযা হক স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। এই স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে প্রয়াত এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল হকের মেজো ছেলে মো: মনসুরুল হক ৮ লাখ টাকার একটি চেক রবিবার (২৮ ফেব্রুয়ারি ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান, ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগের ¯œাতক (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ১জন শিক্ষার্থীকে ‘ এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল হক এবং মাহযুযা হক স্বর্ণপদক’ প্রদান করা হবে।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক স্বর্ণপদক প্রবর্তনে আর্থিক অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, এই অনুদানের ফলে ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় আরও উৎসাহিত ও মনোযোগী হবে। তিনি প্রয়াত এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল হকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

 

উল্লেখ্য, প্রয়াত ড. সিরাজুল হক ঢাকা বিশ্ববিদ্যালয় আরবী ও ইসলামী শিক্ষা বিভাগের এমিরিটাস অধ্যাপক ছিলেন। তিনি ১৯০২ সালে নোয়াখালী জেলার ভোলাকোর্ট গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০০৫ সালের ৪ এপ্রিল ঢাকায় ইন্তেকাল করেন।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট