রুয়েটে কম্পিউটার বিষয়ক কনফারেন্স

ICCE_15_01রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ শুরু হয়েছে কম্পিউটার এন্ড ইনফরমেশন ইঞ্জিনিয়ারিং (আইসিসিই) বিষয়ক প্রথম আন্তর্জাতিক কনফারেন্স।বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তথ্য প্রযুক্তি আজ পুরো বিশ্বকে একটি বৈশ্বিক গ্রামে পরিণত করেছে। এই বৈশ্বিক গ্রামে টিকে থাকতে হলে এবং সামনের সারিতে যেতে হলে নতুন প্রজন্মকে অবশ্যই তথ্য প্রযুক্তিগত শিক্ষায় ও গবেষণায় মনোনিবেশ করতে হবে এবং কাংখিত মানের দক্ষতা অর্জন করতে হবে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারতের কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. অর্নিবান মুখোপধ্যায়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (প্রশিক্ষক) প্রকৌশলী মোঃ ইনামুল কবীর এবং রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর ড. মোঃ শহীদ উদ জ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম মন্ডল। স্বাগত বক্তব্য রাখেন সিইসি বিভাগের প্রফেসর ড. মোঃ রবিউল ইসলাম।

 

রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিইসি) বিভাগ আয়োজিত দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে বিভিন্ন দেশের তথ্য প্রযুক্তি বিষয়ক শিক্ষাবিদ, গবেষক ও প্রযুক্তিবিদগণ অংশগ্রহণ করবেন। শুক্রবার সারা দিন বিভিন্ন টেকনিক্যাল সেশন এবং সন্ধ্যায় এই কনফান্সের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

 

লেখাপড়া২৪.কম/রুয়েট/পিআর/এমএএ-০২৫৪

পছন্দের আরো পোস্ট