রাবির হল ‘স্বজনের’ তিন শাখার কমিটি ঘোষণা

sojon1রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন স্বজনের তিন হলের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের রহমতুন্নেসা, খাদেলা জিয়া ও তাপসী রাবেয়া হলের ২০১৬ সালের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়।নতুন কমিটিতে রহমতুন্নেসা হলে সামশাদ সুলতানা শুচিকে সভাপতি ও শারমিন আক্তারকে সাধারণ সম্পাদক, তাপসী রাবেয়া হলে ফারহানা বিনতে জামান তমাকে সভাপতি ও সাবরিনা আফরোজকে সাধারণ সম্পাদক, খাদেলা জিয়া হলে আফরিন নাহারকে সভাপতি ও জান্নাতুল নাঈম সুষমাকে সাধারণ সম্পাদক করা হয় ।

 

রহমতুন্নেসা হল স্বজনের পুরাতন কমিটির সাধারণ সম্পাদক আফরিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে হল কমিটি ঘোষণা করেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন। এসময় বিশেষ অতিথি ছিলেন, স্বজনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের উপদেষ্টা কাউসার আহমেদ, সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল এবং স্বজনের বিভিন্ন হলের শতাধিক কর্মীবৃন্দ।

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে ছাত্র উপদেষ্টা বলেন, ‘মননশীল, মনুষ্যত্বহীন মানুষ হয়ে শুধুমাত্র সর্টিফিকেট অর্জন করে কোন লাভ নেই। আর ভালো মানুষ হতে গেলে লেখাপড়ার পাশাপাশি এধরনের সামাজিক উন্নয়নমূলক কাজ করতে হবে। সত্যিকারার্থেই স্বজনের কাজ প্রশংসার দাবি রাখে।’

 

প্রসঙ্গত, রাবিতে ২০০২ সালে স্বজনের পথ চলা শুরু হয়। সারা দেশে বর্তমানে তাদের সদস্য সংখ্যা প্রায় ১৩ হাজার। স্বজন বিনামূল্যে রক্তদান করা ছাড়াও বিভিন্ন ধরনের সামাজিক কার্যক্রম করে থাকে।

 

লেখাপড়া২৪.কম/তমাল/পিআর/এমএএ-০২৫৩

পছন্দের আরো পোস্ট