মারওয়ান আল সাইদীর ‘আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ’ লাভ

20112_1এবার ‘আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ’ লাভ করেন কৃতী ছাত্র মারওয়ান আল সাইদী। ২৫ জুন বুধবার সন্ধ্যায় ফরডহাম প্রিপারেটরি স্কুলে ইন্টারন্যাশনাল কমিউনিটি হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের কমেনিসিমেন্ট সেরিমনি ২০১৪ অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিএইচএস শিক্ষক এন্থোনি ডিমোর। গ্র্যাজুয়েটেড ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন শিমু সিদ্দিকা, হেবা আলাহাবী ও হেক্টর বেলো। অনুষ্ঠানের গুরুত্ব ও ছাত্রছাত্রীদের করণীয় বিষয়ে বলেন, কিনোট স্পিকার নেলসন সেড্যাকা ও ডেবিড রসেন।

গ্র্যাজুয়েটেড ছাত্রছাত্রী, অভিভাবক, অতিথিদের অভিনন্দন, শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে আইসিএইচএস প্রিন্সিপাল মিস ভেরেনা ক্যাবারেজ বলেন, আইসিএইচএস দিনে দিনে উন্নতি ও অগ্রগতি লাভ করছে এবং বেশ সুনাম অর্জন করছে। এই উন্নয়ন, অগ্রগতি ও সুনামের প্রাণশক্তি হচ্ছে আমাদের সুপ্রিয় ছাত্রছাত্রীদের কঠোর পরিশ্রম, নিয়মিত অধ্যয়ন, অনুশীলন ও শৃঙ্খলাবোধ। অ্যাওয়ার্ড ও স্কলারশিপ বিতরণ পর্ব পরিচালনা করেন শিক্ষক মিস সারাহ। আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ বিতরণকালে মিস সারাহ অশ্রুসজল কণ্ঠে সোহানের স্মৃতিচারণ করে বলেন, বাংলাদেশী বংশোদ্ভূত কৃতী ছাত্র আহমদ সোহান আজ আমাদের মাঝে নেই, সে আছে আমাদের মনের গভীরে, অস্তিত্বের শিকড়ে। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করি। সারাহ আরও বলেন, মেধার বিকাশে জ্ঞানার্জনের অভাবনীয় অদম্য বাসনা নিয়ে সোহান শিক্ষা জীবনের প্রতিটি পর্যায়েই তার নিরবচ্ছিন্ন শ্রেষ্ঠত্ব দেখিয়েছিল।

Post MIddle

উল্লেখ্য যে, ২০১০ সালে ২৪ জুন, কয়েকটি অ্যাওয়ার্ড প্রাপ্ত আইসিএইচএস-এর কৃতী ছাত্র আহমদ জে সোহান কলেজ জীবন শুরু করার দুসপ্তাহের মধ্যে ৬ সেপ্টেম্বর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তার স্মরণে ২০১১ সাল থেকে আইসিএইচএস কর্তৃপক্ষ আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ প্রবর্তন করেন। ২০১১ সালে ফিলিপিনো বংশোদ্ভূত জোহানেস জ্যাকব, ২০১২ সালে আফ্রিকান বংশোদ্ভূত উমর ভাট্টে ও ২০১৩ সালে বাংলাদেশী বংশোদ্ভূত মোহাম্মদ রাফসান ভূঞা কে আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ প্রদান করা হয়।

এ বছর অ্যাওয়ার্ডপ্রাপ্ত ইয়েমেনি বংশোদ্ভূত মারওয়ান আল সাইদীকে অভিনন্দন জানান বাংলাদেশী কমিউনিটির আমব্রেলা অর্গানাইজেশন-বাংলাদেশ সোসাইটি ইন্ক-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. মইনুল ইসলাম মিয়া, কার্যকরী কমিটির সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক মোল্লা মোহাম্মদ মাসুদ, সোহানের মা আইসিএইচএস-এর প্রাক্তন সভাপতি জাহানারা আহমদ (লক্ষ্মী) ও সোহানের বাবা বাংলাদেশ সোসাইটির সহ-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ।

 

পছন্দের আরো পোস্ট