গ্রিন ইউনিভার্সিটিতে অমর একুশে পালিত

নিজস্ব প্রতিবেদক।

কেন্দ্রিয় ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, ভাষা উৎসব ও দেওয়ালিকা প্রদর্শনসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে গ্রিন ইউনিভার্সিটি পরিবার। এদিন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদের সভাপতিত্বে এক আলোচনা সভারও আয়োজন করা হয়।

এতে সমাজবিশ্লেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। আলোচনায় অংশ নেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ্।

Post MIddle

অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তারেক আজিজ, রেজিস্ট্রার ক্যাপ্টেন শেখ মোহাম্মদ সালাহউদ্দিন, পিএইচডি (এলপিআর) প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলা ভাষার দিক ও ভাষার আন্দোলনের নানা প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন ড. মো. গোলাম সামদানী ফকির ও অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ। এ সময় নিজের ভাষার পাশাপাশি সব ভাষার প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানান তারা।

এর আগে বিশ্ববিদ্যায়ের স্থায়ী ক্যাম্পাসের শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা চেয়ারপার্সনের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরিদর্শন করা হয় বিভিন্ন ক্লাবের তৈরি দেওয়ালিকা।

পছন্দের আরো পোস্ট