আন্তর্জাতিক মঞ্চে ড্যাফোডিলের দুই শিক্ষার্থীর অর্জন

নিজস্ব প্রতিবেদক।

বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগের দুই শিক্ষার্থী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে আয়োজিত “অমৃত প্রবাহ” নামক এক আন্তর্জাতিক মঞ্চে প্রতিযোগিতা করে সেরাদের তালিকায় অবস্থান করেন।

গত ২৩শে ফেব্রুয়ারি, বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ও গুরু নানক খালসা কলেজের আয়োজনে এই ভাব-সংস্কৃতি বিনিময়ের ব্লেন্ডেড বা অনলাইন-অফলাইন মিশ্র অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আয়োজনে মোট ১২জন প্রতিযোগীর মধ্যে বাংলাদেশের সব্যসাচী দাস রুদ্র ও খন্দকার ফাইজা আহমেদ যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে।

Post MIddle

“অমৃত প্রবাহ” অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য ছিল শিক্ষার্থীদের মধ্যে নিজস্ব সংস্কৃতি ও চিন্তা-ভাবনার সংমিশ্রণ ঘটিয়ে একটি আধুনিক শিক্ষা ব্যবস্থার পরিবেশের ব্যপ্তি ঘটানো। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপদেষ্টা প্রফেসর উজ্জ্বল কুমার চৌধুরি, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর আ ম ম হামিদুর রহমান, সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগের বিভাগীয় প্রধান আফতাব হোসেন, প্রভাষক সাইদুর রহমান খান, বিশ্ব-ভারতী বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জার্নালিজম এন্ড মাস-কমিউনিকশনের প্রফেসর ড. বিপ্লব লোহো চৌধুরি, গুরু নানক খালসা কলেজের প্রিন্সিপাল ড. কিরণ মানগানকার, ভাইস প্রিন্সিপাল এবং কলা অনুষদের ডীন ড. দেভিন্দ্রপাল কৌড়, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান ড. রাভিন্দার কৌড় চিমা, সহকারি অধ্যাপক প্রফেসর ক. প্রভেস বিশ্বনাথ আইয়ার, চন্দরনগর সরকারি কলেজের ফ্রেঞ্চ বিভাগের বিভাগীয় প্রধান স ম ট বাসাবি পাল, সংবাদ প্রতিষ্ঠান মিরর নাও- এর নিউজ এডিটর কেতান ভেইদা।

আয়োজনের শুরুতে অতিথিদের শুভেচ্ছা বক্তব্যের পর শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ের উপর বিষয়ভিত্তিক উপস্থাপনার উপর প্রতিযোগিতা চলে যেখানে বাংলাদেশ-ভারতের বিভিন্ন সাংস্কৃতিক ও ঐতিহ্যবাহী বিষয়গুলো প্রাধান্য পায়। বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সব্যসাচী দাস রুদ্র বাংলাদেশের বিভিন্ন উৎসব আয়োজনের উপর এবং খন্দকার ফাইজা আহমেদ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রেক্ষাপটের উপর তাদের উপস্থাপনা তুলে ধরেন। এই পর্বের মোট ১২ জন অংশগ্রহণকারীর মধ্যে অতিথিবৃন্দ সেরা তিনজনের তালিকা ঘোষণা দেয়, যেখানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এই দুই শিক্ষার্থী দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করে। অনুষ্ঠানের দ্বিতীয় পবের্র সাংস্কৃতিক আয়োজনে শিক্ষার্থীবৃন্দ তাদের নিজ দেশের সংস্কৃতিকে তুলে ধরে।

পছন্দের আরো পোস্ট