যবিপ্রবি কেমিকৌশল বিভাগের নবীন বরণ

যবিপ্রবি প্রতিনিধি।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেছেন, আমরা একটা পরিবর্তন চাই। শিক্ষা ও চিন্তার জগতে একটা পরিবর্তন চাই। তবে পরিবর্তনের এ ভার এখন নবীনদের উপর।

আজ শনিবার সকালে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে কেমিকৌশল বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এসব কথা বলেন।

Post MIddle

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, পৃথিবী অত্যন্ত দ্রুত গতিতে পরিবর্তন হচ্ছে। এ পরিবর্তনের সাথে নিজেদের খাপ-খাইয়ে নেওয়ার সক্ষমতা তৈরি করতে হবে। চতুর্থ শিল্প বিপ্লব অনেক দেশে শুরু হয়ে গেছে। এটি ধরে রাখতে যে মেধা ও জ্ঞান অর্জন করতে হবে, সেটি তোমাদের অর্জন করতে হবে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধি চর্চার জায়গা। এখানে স্বাধীনভাবে তোমরা চিন্তা করতে পারবে। এখানে ভালো-মন্দ দুটোই থাকবে। যে ভালোটাকে গ্রহণ করবে, সে প্রতিষ্ঠা পাবে। আর যে মন্দটাকে গ্রহণ করবে, সে মন্দই থেকে যাবে।

অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, যবিপ্রবিতে যোগদানের পরপরই এ বিশ্ববিদ্যালয়কে একটি গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার লক্ষ্য স্থির করেছিলাম। এটি বাস্তবায়নে আমরা অনেক দূর এগিয়েছি। এখন বাংলাদেশের বড় বড় বিশ্ববিদ্যালয়ের সাথে সাথে যবিপ্রবিকে নিয়েও আলোচনা হয়। মাননীয় প্রধানমন্ত্রী থেকে শুরু করে বড় বড় গুণীজনেরা এ বিশ্ববিদ্যালয়ের নাম আলাদাভাবে জানেন। যবিপ্রবির নতুন এ ঝান্ডা বহনকারী হলে তোমরা। আমি তোমাদের এ বিশ্ববিদ্যালয়ের আঙিনায় সেই ঝান্ডা বহনকারী দলে স্বাগত জানাচ্ছি। তোমরা ভালো মনের আলোকিত মানুষ হয়ে এ বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে যাবে, এই প্রত্যাশা করি। যেকোনো প্রয়োজনে সব সময় তাঁর দ্বার উন্মুক্ত বলেও নবীন শিক্ষার্থীদের আশ্বস্ত করেন তিনি।

কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান মো. জাভেদ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, কেমিকৌশল বিভাগের জ্যেষ্ঠ শিক্ষার্থী আনোয়ারা খাতুন, নবীন শিক্ষার্থী মো. রাকিবুল হাসান প্রমুখ। নবীন বরণ পরিচালনা করেন কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী প্রীতিলতা মজুমদার ও আকিবুল হাসান।

পছন্দের আরো পোস্ট