ঢাবিতে মোহসেন আরা বেগম ট্রাস্ট ফান্ড বক্তৃতা

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে ‘মোহসেন আরা বেগম ট্রাস্ট ফান্ড বক্তৃতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান’ আজ ২৬ জুন ২০২২ রবিবার আরসি মজুমদার আর্টস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসাইন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির বিশেষ অতিথি এবং ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. জুনায়েদ শফিক সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কিংস্ কলেজ অব লন্ডন-এর ইতিহাস বিভাগের অধ্যাপক জন উইলসন ‘The Chaos of Empire: British Rule in South Asia and Its Iplications for the History of Bangladesh’ শীর্ষক স্মারক বক্তৃতা প্রদান করেন।

Post MIddle

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান খান স্বাগত বক্তব্য দেন।
প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী প্রয়াত মোহসেন আরা বেগমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, সমাজের বিভিন্ন ক্ষেত্রে তিনি অসাধারণ অবদান রেখে গেছেন। এই বক্তৃতা অনুষ্ঠান আয়োজনের ফলে বিভাগের শিক্ষার্থীরা বাংলাদেশসহ এই উপমহাদেশের অনেক অজানা ইতিহাস সম্পর্কে জানতে পারবেন এবং নিজেদের জ্ঞানের জগৎ সমৃদ্ধ করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে স্নাতক সম্মান শ্রেণির বিভিন্ন বর্ষের ৫৬জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট