খুবিতে কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ কর্মসূচি

খুবি প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে আজ ৩১ মে ‘ট্রেনিং ফর দ্য অফিসার্স টু প্রোভাইড ইফিসিয়েন্ট সাপোর্ট সার্ভিস অ্যাট খুলনা ইউনিভার্সিটি’ শীর্ষক দিনব্যাপী দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি বলেন, প্রতিটি মানুষের মধ্যে সম্ভাবনা রয়েছে। কিন্তু সেই সম্ভাবনার বিকাশে চাই সহযোগিতা ও উপযুক্ত পরিবেশ। প্রাতিষ্ঠানিক উন্নয়নে কর্মরত কমবেশি সবার সহযোগিতার প্রয়োজন হয়। তিনি আরও বলেন সমস্যা কেবল চিহ্নিত করলেই চলবে না, তা সমাধানের উপায় খুঁজে বের করতে হবে। মানসিক চাপ কমাতে, কারণ চিহ্নিত করতে হবে। মনোবল হারালে চলবে না বরং ঘুরে দাঁড়াতে হবে। আমরা পারি, পারব- এ দৃঢ় প্রত্যয় নিতে হবে। তিনি বলেন, যে কাজ শেখে তার দক্ষতা বৃদ্ধি পায়। সাফল্য অর্জনে দক্ষতা সহায়ক। পরে তিনি ‘একজন কর্মকর্তার বৈশিষ্ট্য’ শীর্ষক একটি সেশন পরিচালনা করেন।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ার্দার।

প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে ছিলেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন, খুলনার আরপিএটিসি এর উপ-পরিচালক (ডিএস অ্যাডমিন) মোঃ তাবিবুর রহমান, আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ মতিউল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয়ের এইচআরএম ডিসিপ্লিন প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. তরুণ কান্তি বোস এবং সিএসই ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান।

প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ১০৫ জন কর্মকর্তা (সেকশন অফিসার ও সহকারী রেজিস্ট্রার/সমমান) অংশগ্রহণ করেন। পরে বিকেল সাড়ে ৪টায় প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। তিনি অংশগ্রহণকারীদেরকে এই প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান নিজ নিজ কর্মক্ষেত্রে কাজে লাগানোর জন্য আহবান জানান। প্রশিক্ষণ শেষে অনুভূতি প্রকাশ করেন সহকারী রেজিস্ট্রার অলোকা রাণী দাস ও আব্দুর রহমান। কর্মশালাটি সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকী।

পছন্দের আরো পোস্ট