বৃদ্ধাশ্রমে ইবি শিক্ষার্থীদের মাতৃভাষা দিবস পালন

ইবি প্রতিনিধি-

জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বাঙালি জাতির জন্য এক ঐতিহাসিক দিন। শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণসহ নানা আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপন করে আপামর বাঙালি। ঠিক তেমনি শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণের মাধ্যমে দিবসটি উদযাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। তবে বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থীরা ব্যতিক্রমী আয়োজনে উদযাপন করেছে দিবসটি।

ক্যাম্পাস পার্শ্ববর্তী কুষ্টিয়া শহরের ‘মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে’ আশ্রিত অসহায় মায়েদের সাথে প্রীতিভোজ ও উপহার বিতরণসহ নানা আয়োজনের মাধ্যমে মাতৃভাষা দিবস উদযাপন করেন তারা। সোমবার সকালে পুণর্বাসন কেন্দ্রে অসহায় মায়েদের মাঝে শাড়ি ও জুতাসহ নানা  উপহার সামগ্রী প্রদান করেন শিক্ষার্থীরা।

Post MIddle

উপহার প্রদান শেষে তাদের সাথে নিয়ে রান্না শেষে দুপুরে প্রীতিভোজের আয়োজন করা হয়। পরে মায়েফের সাথে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী আবু বক্কর, ইয়াসিন আরাফাত ত্বহা, সাদিকুল ইসলামসহ অন্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় তারা শিক্ষার্থীদের আন্তরিকতায় আপ্লুত হয়ে পড়েন মায়েরা।

পরে আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ ল বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী মুহাম্মদ ইয়াসিন আরাফাত ত্বোহা’র সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

বিভাগের শিক্ষার্থী আবু বক্কর বলেন, আমাদের সকলের উচিত সমাজের অসহায় মানুষ গুলোর পাশে দাড়ানো। আমরা নিজ নিজ পরিবার ও সমাজের অসহায় মানুষ গুলোকে আগলিয়ে রাখলেই দেশ ও সমাজ থেকে বৃদ্ধাশ্রম নামক কারাগারের বিলুপ্ত হবে। আসুন মানুষ মানুষের জন্য স্লোগানকে ধারণ করে সমাজকে বদলিয়ে দেই।

পছন্দের আরো পোস্ট