খুবিতে জাতীয় পর্যায়ে পুরস্কার পেলেন যারা

লবণাক্ত এলাকায় কৃষিতে অসাধারণ অবদান রাখায় দেশের মাঠ পর্যায়ের সকল উপজেলা কৃষি কর্মকর্তাদের মধ্যে সয়েল কেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রাক্তন শিক্ষার্থী, বর্তমান ডুমুরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মোছাদ্দেক হোসেন। অপরদিকে শ্রেষ্ঠ মৃত্তিকা বিজ্ঞানী হিসেবে পুরস্কার লাভ করেছেন একই ডিসিপ্লিনের প্রথম ব্যাচের শিক্ষার্থী মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট-যশোরে কর্মরত প্রিন্সিপ্যাল সায়েন্টিফিক অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান মুকুল।

গত (৫ ডিসেম্বর) রবিবার বিকেলে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও-এ বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষ্যে কৃষি মন্ত্রণালয় আয়োজিত সেমিনার, শোকেসিং, সয়েল কেয়ার অ্যাওয়ার্ড ও মৃত্তিকা দিবস পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক তাঁদের দু’জনের হাতে পৃথকভাবে এই দুই ক্যাটাগরির পুরস্কার তুলে দেন।

এদিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ৫ম জাতীয় ভাস্কর্য প্রদর্শনীতে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য ডিসিপ্লিনের প্রাক্তন শিক্ষার্থী, নবীন শিল্পী বিজন হালদার শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেছেন। পুরস্কার হিসেবে তাকে একটি ক্রেস্ট, একটি সনদপত্রসহ ২ লক্ষ টাকা প্রদান করা হয়। শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাকে এ পুরস্কার তুলে দেন।

Post MIddle

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সয়েল, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের শিক্ষার্থী শোভা আক্তার জাতীয় সয়েল অলিম্পিয়াডে ২য় স্থান অর্জন করেছেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান চার শিক্ষার্থীর বিভিন্ন ক্ষেত্রে জাতীয় পর্যায়ে সাফল্য অর্জন করায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। তিনি বলেন, শিক্ষার্থীদের এই অর্জন বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করেছে। তিনি তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুরূপভাবে পৃথক অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর খান গোলাম কুদ্দুস, চারুকলা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, সয়েল, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. খোন্দকার কুদরতে কিবরিয়া, ভাস্কর্য ডিসিপ্লিন প্রধান জাহিদা আক্তার।

পছন্দের আরো পোস্ট