ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ও ডিসিএল-এর মধ্যে সমঝোতা

শিক্ষার্থীদের জন্য ‘স্টাডি ওয়ার্ক প্রোগ্রাম’ নিয়ে যৌথভাবে কাজ করবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)। আজ মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) এ বিষয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের মহাব্যবস্থাপক জাফর আহমেদ পাটোয়ারি এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় শিক্ষা বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক মো. আলী ইমরান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মর্তা মোহাম্মদ নূরুজ্জামান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিনিয়র একাডেমিক কাউন্সেলর সায়েদুল ইসলাম এবং উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Post MIddle

চুক্তি অনুযায়ী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ই-বিজনেস ম্যানেজমেন্ট প্রোগ্রামের শিক্ষার্থীরা পড়ালেখার পাশাপাশি ‘ট্রেইনি ডিজিটাল মার্কেটিং অফিসার’ হিসেবে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডে কাজ করার সুযোগ পাবেন।

এটি হবে ৮ মাসের একটি দীর্ঘ মেয়াদী প্রোগ্রাম। প্রথম ২ মাস শিক্ষার্থীরা বিশেষজ্ঞদের কাছ থেকে ডিজিটাল মার্কেটিং বিষয়ে ট্রেনিং গ্রহণ করবেন। পরবর্তী ৬ মাস তারা হাতে কলমে কাজ শিখবেন।

সফলভাবে প্রোগ্রাম শেষ করার পর শিক্ষার্থীরা ডিসিএল ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে সনদ পাবেন। যেসব শিক্ষার্থী ডিসিএল-এ সফলভাবে অবদান রাখতে পারবেন তাদেরকে ডিসিএল আর্থিক সম্মানী প্রদান করবে। সম্মানীর পরিমাণ নির্ধারণ করবে ডিসিএল কর্তৃপক্ষ।

পছন্দের আরো পোস্ট