২৯তম শাবি দিবস উদযাপন

মোঃ শাদমান শাবাব,শাবি প্রতিনিধি।

নানা প্রজাতির গাছগাছালি ও টিলায় ঘেরা স্নিগ্ধ পরিবেশের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রতিষ্ঠার ২৯ বছর পেরিয়ে আজ ১লা ফাল্গুন (১৪ ফেব্রুয়ারি) ৩০ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে নানা কর্মসূচির মাধ্যমে উৎযাপন করা হয়েছে ‘২৯তম শাবি দিবস’।

১৯৯১ সালের ১লা ফাল্গুন (১৩ ফেব্রুয়ারি) যাত্রা শুরু করা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) প্রতিষ্ঠাবার্ষিকী এত দিন ১৩ ফেব্রুয়ারি পালিত হলেও এ বছর বাংলা দিনপঞ্জি পরিবর্তিত হওয়ায় ১লা ফাল্গুন ১৪ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় শাবি প্রশাসন ১লা ফাল্গুন (১৪ফেব্রুয়ারি) শাবি দিবস পালন করার সিদ্ধান্ত নেয়।

দিবসটি উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং সকাল ৯টা ৪০ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

Post MIddle

পরবর্তীতে সকাল ১০টায় প্রশাসনিক ভবন-২ এর সামনে থেকে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আনন্দ শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে কেক কাটার মাধ্যমে শেষ হয়।

এসময় রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন আর রশিদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সদ্য সাবেক সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান, শাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, দপ্তর প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পছন্দের আরো পোস্ট