শেষ হলো জনসংযোগ,যোগাযোগ ও ডিজিটাল প্রচার শীর্ষক প্রশিক্ষণ

দীন মোহাম্মদ দীনু।

বাংলাদেশ ইনস্টিটিউট অব জার্নালিজম এন্ড ইলেকট্রনিক মিডিয়া (বিজেম) আয়োজিত ‘জনসংযোগ, যোগাযোগ ও ডিজিটাল প্রচার’ শীর্ষক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।এ-উপলক্ষ্যে বিজেম কার্যালয়ে গত (৩০ অক্টোবর ২০১৯ )বুধবার রাত ৯টায় বিজেম এর নির্বাহী পরিচালক মির্জা তারেকুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনপ্রিয় নিউজ প্রেজেন্টার ও হেড অব কর্পোরেট কম্যুনিকেশন শামসুদ্দিন হায়দার ডালিম ও বিশেষ অতিথি ছিলেন ইসলামী ব্যাংক এর পিআরডি বিভাগের প্রধান জনাব নজরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন বিজেম এর আইটি এক্সিকিউটিভ জনাব শাহাদাত হোসেন।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জনসংযোগ বিভাগের উপ পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু,মওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ বিভাগের উপ পরিচালক জনাব শামছুল আলম শিবলী, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক জনাব খন্দকার মোসতাক আহমেদ ও ঢাকা স্টক এক্সচেঞ্জ এর কাজী ফারজানা৷ আহমেদ। পরে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

৩দিনব্যাপী এপ্রশিক্ষণে ক্লাস নিয়েছেন খ্যাতিমান সাংবাদিক জনাব মঞ্জুরুল আহসান বুলবুল,সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা,গ্রীন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অলিউর রহমান,ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ফাহিম হাসান,আইটি বিশেষজ্ঞ মির্জা মোহাম্মদ, ও জনসংযোগ বিশেষজ্ঞ মির্জা তারেকুল কাদের প্রমুখ।

Post MIddle

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ কোস্টগার্ড, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড, ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, এনসিসি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, কর্মসংস্থান ব্যাংক, জনতা ব্যাংক লিমিটেড, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও এসএমএই ফাউন্ডেশনের ১৬ জন কর্মকর্তা অংশগ্রহণ করেছেন।।

উল্লেখ্য বিজেম বাংলাদেশের প্রথম একমাত্র বেসরকারি ও সরকার স্বীকৃত সাংবাদিকতা ও গণমাধ্যম ইনস্টিটিউট।

বাংলাদেশ ইনস্টিটিউট অব জার্নালিজম এন্ড ইলেকট্রনিক মিডিয়া

পছন্দের আরো পোস্ট