সাদার্ন ইউনিভার্সিটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদকঃ

ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে’ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো বিশ্ব পর্যটন দিবস, ২০১৯ । ব্যবসায় প্রশাসন অনুষদের অর্ন্তগত হোটেল অ্যান্ড ট্যুরিজম ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে গতকাল রোববার স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে কেক কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা।

Post MIddle

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, প্রফেসর হাসিনা জাকারিয়া, হোটেল অ্যান্ড ট্যুরিজম ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ও কো-অর্ডিনেটর আলী ইকরামুল হক রমি এবং বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, জাতিসংঘের অধীনস্থ বিশ্ব পর্যটন সংস্থার তত্ত্বাবধানে ১৯৮০ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে। তবে বাংলাদেশ পর্যটনে যতটুকু আগানোর দরকার ছিল সেই লক্ষ্যে পৌঁছতে পারেনি। বিশ্বের অনেক দেশ শুধুমাত্র পর্যটন শিল্পকে কাজে লাগিয়ে অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। আমাদের উচিৎ দারুণ সম্ভাবনাময় এ খাতকে আরও প্রসারিত করা । যদি আমরা এ সেক্টরকে কাজে লাগাতে পারি তাহলে দেশে বেকারত্বের হার অনেকাংশে কমিয়ে আনা সম্ভব ।

বর্তমান প্রতিযোগিতার বিশ্বে কর্মসংস্থানের চাহিদার কথা চিন্তা করে শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে হবে। সুযোগ সুবিধা বৃদ্ধি করে দেশের পর্যটন এলাকাগুলোতে যদি বিদেশিসহ পর্যটকদের আকৃষ্ট করা যায় তাহলে কর্মসংস্থানের পাশাপাশি অর্থনৈতিকভাবে অনেক দূর এগিয়ে যাবে দেশ।

পছন্দের আরো পোস্ট