সুফিয়া কামাল হল ট্রাস্ট ফান্ডের মূলধন বৃদ্ধি

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত “কবি সুফিয়া কামাল হল ট্রাস্ট ফান্ড”-এর মূলধন বৃদ্ধি করা হয়েছে। এই মূলধন বৃদ্ধির লক্ষ্যে কবি সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান ৭৫ লাখ টাকার একটি চেক গত (৯ জুলাই) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন। হলের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে অনুদানের এই অর্থ সংগ্রহ করা হয়। এই অনুদানের ফলে কবি সুফিয়া কামাল হল ট্রাস্ট ফান্ডের বর্তমান মূলধন ১ কোটি ২৫ লাখ টাকায় দাঁড়ালো।

Post MIddle

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, হল সংসদের সভাপতি তানজিনা আক্তার সুমা, সাধারণ সম্পাদক মনিরা শারমিন এবং হলের আবাসিক শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কামাল হলের ৭৭জন মেধাবী ছাত্রীকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুদানের জন্য হলের প্রভোস্টকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে হলের ছাত্রীরা উপকৃত হবে এবং লেখাপড়ায় আরও উৎসাহিত ও মনোযোগী হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট