মাদকমুক্ত ক্যাম্পাস গড়তে চবি প্রশাসন দৃঢ় অঙ্গীকারাবদ্ধ

মাদক বিরোধী অভিযান পরিচালনা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণভাবে মাদকমুক্ত রাখার প্রয়াসে গত (২৩ মে) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হলসমূহের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর-এর সাথে এক সভা চবি উপাচার্য দপ্তরের সভা কে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

Post MIddle

সরকারী নির্দেশনা এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পরামর্শের আলোকে মাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে অভিযান পরিচালনা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণরূপে মাদকমুক্ত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে এ সভায় উপাচার্য হলসমূহের প্রভোস্ট, হাউজ টিউটর এবং পুলিশ প্রশাসনের যৌথ ভিজিলেন্স টিমকে কাজ করার নির্দেশ প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের হলসমূহে অথবা বিশ্ববিদ্যালয় এলাকায় কোন শিার্থীকে মাদকের সাথে সম্পৃক্ততা পাওয়া গেলে তার ছাত্রত্ব বাতিল করা হবে এবং দেশের প্রচলিত ফৌজদারী আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া মাদকের সাথে সংশ্লিষ্ট-সম্পৃক্ত কোন ব্যক্তিবর্গকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাওয়া গেলে তাকে তৎণাৎ আইন-শৃংখলা রাকারী বাহিনীর হাতে সোপর্দ করা হবে।

এ লক্ষে সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক কল্যাণে খুব সহসাই একটি উচ্চ মতা সম্পন্ন মাদকবিরোধী কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয় শিা-গবেষণার বিরাজমান সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নির্মল পরিবেশ সমুন্নত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন মাদক-জঙ্গী-সন্ত্রাস নির্মূলে জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে মাননীয় উপাচার্য দৃঢ়ভাবে এ প্রত্যয় ব্যক্ত করেন। দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে এ মাদকবিরোধী অভিযান সফল করতে মাননীয় উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

পছন্দের আরো পোস্ট