বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে শাবিতে আনন্দ শোভাযাত্রা

ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ৭ই মার্চের ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেওয়ায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ করা হয়েছে । শনিবার বিকাল চারটায় শাবি প্রশাসনের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করার মাধ্যমে শোভাযাত্রার শুরু হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বঙ্গবন্ধু চত্বরে গিয়ে এক সমাবেশে মিলিত হয়। শাবি রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সঞ্চালনায় এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
Post MIddle
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সেন্টার অব এক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. কবির হোসেন, আইকিউএসি এর পরিচালক অধ্যাপক আব্দুল আওয়াল বিশ্বাস, প্রক্টর জহীর উদ্দিন আহমেদ, হল প্রাধ্যক্ষগণসহ অনুষদসমূহের ডিনবৃন্দ ও বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ। এছাড়াও শাবিপ্রবির সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ শোভাযাত্রায় অংশ নেন।
প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য ৭ই মার্চের ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে সবাইকে বঙ্গবন্ধুর চেতনায় উদ্বুদ্ধ হয়ে তা বাস্তব জীবনে প্রতিফলিত করার আহবান জানান।
//শ
পছন্দের আরো পোস্ট