চুয়েটে স্নাতক জাতীয় গণিত অলিম্পিয়াড

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) -এর গণিত বিভাগের আয়োজনে আগামীকাল ১৭ নভেম্বর (শুক্রবার), ২০১৭ খ্রি. “৯ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৭” অনুষ্ঠিত হবে। বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে এবং এ.এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহযোগিতায় এবারের গণিত অলিম্পিয়াড আয়োজন করা হচ্ছে। প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের স্নাতক পর্যায়ের প্রায় ১৩ টি কলেজ-বিশ্ববিদ্যালয়ের মোট ১২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

Post MIddle

এতে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সকাল ১১.৩০ ঘটিকায় প্রতিযোগিতার মূল পর্ব দেড় ঘন্টাব্যাপী গণিত অলিম্পিয়াডে অবতীর্ণ হবেন শিক্ষার্থীরা। এরপর বেলা ২.৩০ ঘটিকায় অনুষ্ঠিত হবে গণিত বিষয়ক মজার-মজার সমস্যা নিয়ে প্রশ্নোত্তর পর্ব। সবশেষে বিকেল ৪.০০ ঘটিকায় অলিম্পিয়াডের ফলাফল ঘোষণা ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হবে।

৯ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড, চট্টগ্রাম অঞ্চলের আহবায়ক ও চুয়েটের গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মোঃ ইয়াকুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বুয়েটের গণিত বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলীম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ শওকত আলী প্রমুখ। পুরো আয়োজনে স্পন্সর হিসেবে সহযোগিতায় থাকছে কেএসআরএম, আইপি ভিশন ও সোনালী ব্যাংক লিমিটেড।

পছন্দের আরো পোস্ট