চুয়েটে ১৫তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

পালিত হলো  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর ১৫তম ‘বিশ্ববিদ্যালয় দিবস’। মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের মাননীয় সচিব জনাব সম্পদ বড়ু–য়া ছিলেন অনুষ্ঠানে প্রধান অতিথি। পুরকৌশল অনুষদের প্রধান ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ হযরত আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

অনুষ্ঠানে ‘ইঞ্জিনিয়ার্স ফর ম্যানকাইন্ড’ স্লোগানের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ও যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মাহবুবুল আলম। এতে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আশুতোষ সাহা, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মোস্তফা কামাল, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

Post MIddle

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূইয়া, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্ত্তী, কর্মচারী সমিতির সভাপতি মোঃ জামাল উদ্দীন, ছাত্র-ছাত্রীদের পক্ষে নুসরাত অমি, মেহেদী হাসান এবং ওয়ালিয়া ফারাজানা প্রমুখ।

বিশ্ববিদ্যালয় দিবসে দিনব্যাপী অনুষ্ঠান সঞ্চালনা টিমে ছিলেন পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. আয়শা আক্তার, ইটিই বিভাগের শিক্ষক ড. মোঃ আজাদ হোসাইন, ইউআরপি বিভাগের শিক্ষক এ.টি.এম শাহাজাহান এবং সহকারী রেজিস্ট্রার ফজলুর রহমান। অনুষ্ঠানে টি-শার্ট স্পন্সর হিসেবে অংশ নেয় কনফিডেন্স সিমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, ২০০৩ সালের ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটি বিআইটি, চট্টগ্রাম থেকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে চুয়েটের যাত্রা শুরু হয়। উক্ত দিনে দিবসটি এর আগে উদযাপিত হলেও চলতি বছর পবিত্র ঈদ-উল-আজহার বন্ধ পড়ে যাওয়ায় ১ সেপ্টেম্বরের পরিবর্তে এবার ১৯ সেপ্টেম্বর চুয়েট বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়।

পছন্দের আরো পোস্ট