বন্যার্তদের পাশে জাককানইবি শিক্ষক সমিতি

বন্যাদুর্গতদের সহায়তায় তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শিক্ষক সমিতি। সেই লক্ষ্যে শিক্ষকবৃন্দ নিজেদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যাদুর্গতদের প্রদানের দিদ্ধান্ত নিয়েছেন।

(২১ আগস্ট) রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনে শিক্ষক সমিতির কার্যনির্বাহী সভায় সবার সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়  এবং শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

Post MIddle

এ ব্যাপারে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম জানান, ‘বিশ্ববিদ্যালয় থেকে বন্যার্তদের জন্য বিভিন্ন মাধ্যমে অর্থ সংগ্রহ করা হচ্ছে, আমরা শিক্ষক সমিতি একমত পোষণ করছি। এরই ধারাবাহিকতায় শিক্ষক সমিতির কার্যকরী বডির সবার সর্বসম্মতিক্রমে, বন্যার্তদের কিছুটা হলেও কষ্ট লাঘবের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকল শিক্ষকবৃন্দ একদিনের বেতন পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

বিজ্ঞপ্তিতে জানা যায়, তাদের এই সহায়তা ব্যাতীত অতিরিক্ত সহায়তা প্রদানে কেউ ইচ্ছুক থাকলে তা সংগৃহীত তহবিলের সাথে কৃতজ্ঞতার সাথে গ্রহণ করা হবে। এবং সংগৃহীত অর্থ বন্যা দুর্গত এলাকার মানুষের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী হিসেবে খাদ্য, (চাল, চিড়া , চিনি, আলু),স্যালাইন, পানি শোধন ট্যাবলেট, ওষুধ ইত্যাদি সামগ্রী সরাসরি প্রত্যেক বিভাগ থেকে একজন শিক্ষক প্রতিনিধিদের নিয়ে এই ত্রান বিতরণ করা হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা, বিভিন্ন ছাত্র সংগঠন এবং সাধারণ শিক্ষার্থীরা নিজেদের সাধ্যমত বন্যার্তদের সহায়তায় অংশ নিচ্ছে।

 

পছন্দের আরো পোস্ট