উইম্যান ইনোভেশন ক্যাম্প এ পুরস্কার পেল চবি শিক্ষার্থীরা

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (ধ২র) প্রজেক্টের আওতায় উইম্যান ইনোভেশন ক্যাম্প ২০১৬ এ অংশগ্রহণকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থীবৃন্দ কর্তৃক উপস্থাপিত আইডিয়া প্রজেক্ট বিজ্ঞ বিচারকমন্ডলী কর্তৃক সাদরে গৃহীত হওয়ায় গত ২৪ জুলাই ২০১৭ তারিখ মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এ বিশ্ববিদ্যালয়ের উক্ত বিভাগের শিক্ষার্থীবৃন্দকে পুরস্কার প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মাননীয় প্রতিমন্ত্রী জনাব মেহের আফরোজ চুমকী।

আজ (৯ আগস্ট ২০১৭) বুধবার চ.বি. মার্কেটিং বিভাগের শিক্ষার্থীবৃন্দ উক্ত পুরস্কার বাবদ এক লক্ষ টাকার প্রাইজমানি নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় চ.বি. শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুয়াজ্জম হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর সজীব কুমার ঘোষ এবং বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আযম উপস্থিত ছিলেন।
উপাচার্য অত্যন্ত মর্যাদাপূর্ণ এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ পুরস্কৃত হওয়ায় তাদেরকে অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার্থীদের মেধা, মনন বিকাশে তাদেরকে সৃজনশীল কর্মকান্ডে অংশগ্রহণ যেমনটি জরুরী তেমনি সঠিক দিক নির্দেশনা প্রদানে শিক্ষকদেরও রয়েছে গুরুত্বপূর্ণ দায়িত্ব।

Post MIddle

তিনি বলেন, মেয়েদের বয়ঃসন্ধীকালীন সমস্যা এবং তাদের স্বাস্থ্যসম্মত জীবনযাপনে অভ্যস্ত করে তুলতে সমস্যাসমূহ চিহ্নিতকরণ এবং সমস্যা নিরসণে প্রয়োজনীয় দিক নির্দেশনামূলক প্রজেক্ট তৈরি এবং তা বাস্তবায়নে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থীবৃন্দ যে মেধা ও মননের স্বাক্ষর রেখেছেন তা অত্যন্ত প্রশংসনীয়।

মাননীয় প্রতিমন্ত্রী এটুআই কর্তৃপক্ষের পক্ষ থেকে আমাদের শিক্ষার্থীদের উৎসাহিত করতে যে প্রাইজমানি পুরস্কার প্রদান করেছেন এ জন্য উপাচার্য মাননীয় প্রতিমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। মাননীয় উপাচার্য মেধাবী তরুণ শিক্ষার্থীদের ভবিষ্যতেও ব্যক্তিগত ও সমাজ সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম নিয়ে বিভিন্ন প্রজেক্ট কার্যক্রম গ্রহণ এবং বাস্তবায়নে উদ্যোগী হওয়ার আহবান জানান।

উল্লেখ্য, গত ৬ আগস্ট ২০১৬ তারিখে অনলাইনের মাধ্যমে এ প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে শতাধিক টিম অংশগ্রহণের জন্য আবেদন করে, তারমধ্যে ৮১টি টিম সিলেক্ট হয়। পরবর্তীতে ২৬ সেপ্টেম্বর ২০১৬ তারিখ ২য় প্রতিযোগিতায় ২২টি টিম উত্তীর্ণ হয়, গত ২৮ অক্টোবর ২০১৬ তারিখ কক্সবাজারে অনুষ্ঠিত ফাইনাল রাউন্ডে ৯টি টিম পুরস্কারের জন্য মনোনীত হয়।

এরমধ্যে চট্টগ্রাম থেকে অংশগ্রহণকারী একমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের উক্ত দল একলক্ষ টাকা প্রাইজমানি পুরস্কার লাভ করে।

পছন্দের আরো পোস্ট