চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন-শৃংখলা বিষয়ক সভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন-শৃংখলা সমুন্নত রাখার বিষয়ে আজ (৯ আগস্ট ২০১৭) বুধবার সকাল ১০ টায় উপাচার্য দপ্তরের সভা কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সভায় চ.বি. রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, প্রক্টর আলী আজগর চৌধুরী ও সহকারী প্রক্টরবৃন্দ, নিরাপত্তার প্রধান বজল হক ও নিরাপত্তার দপ্তরের কর্মকর্তা এবং নিরাপত্তা সুপারভাইজারবৃন্দ, ৪র্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি জোস মোহাম্মদ উপস্থিত ছিলেন।

Post MIddle

সভায় উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উপযুক্ত মনোরম পরিবেশ সমুন্নত রাখার প্রয়াসে উপস্থিত সকলের মতামত সম্বলিত বক্তব্য শোনেন এবং তা অবহিত হয়ে দৃঢ় চিত্তে আত্মপ্রত্যয়ী হয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার মনোরম পরিবেশ বিনষ্টকারী কাউকে ছাড় দেয়া হবে না।

সার্বিক পরিকল্পনার আলোকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোন বহিরাগত পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে পরিচয়পত্রবিহীন কাউকে রিক্সা/অটো রিক্সা চালাতে দেয়া হবে না। সকলের চলাচল নির্বিঘ্ন করতে রাস্তাসমূহে বিভিন্ন পয়েন্টে নির্দেশিকা ও ডিভাইডার দেয়া হবে, পরিকল্পিতভাবে বৃক্ষরোপণ কার্যক্রম গ্রহণ করা হবে এবং বিদ্যুৎ ব্যবস্থা নিরবচ্ছিন্ন করতে ঝুঁকিপূর্ণ গাছপালা অপসারণ করা হবে, ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের সুপরিকল্পনার মাধ্যমে পর্যায়ক্রমে নিরাপদ স্থানে বসবাসের সুযোগ সৃষ্টি করা হবে, গাড়ির গতিবেগ নিয়ন্ত্রণ করা হবে, নিরাপত্তা কর্মীদের তাদের দায়িত্ব পালন সম্পর্কে সচেতন করতে জরুরী ভিত্তিতে ট্রেনিং প্রোগ্রামের আয়োজন করা হবে এবং দায়িত্ব পালনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে, বাস্তবতার নিরিখে নিরাপত্তা প্রহরীদের দৈনন্দিন ডিউটি রোস্টার পুনর্বিন্যাসসহ তাদের উপস্থিতি কঠোরভাবে নজরদারি করা হবে, সর্বোপরি নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়কে একটি ছাতার নিচে আনা হবে।

পছন্দের আরো পোস্ট