জাককানইবি শিক্ষক সমিতির অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ইউজিসি কতৃক প্রস্তাবিত অভিন্ন নীতিমাল প্রত্যাখ্যানের সিদ্ধান্ত নিয়েছে। গত ২৭ই জুলাই এক প্রেস রিলিজ এর মাধ্যমে শিক্ষক সমিতির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

গত ২৭ই জুলাই সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় ক্লাবে শিক্ষক সমিতির এক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে চারটি সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন প্রণীত শিক্ষক নিয়োগ, পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান করার প্রস্তাব গৃহীত হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের নানাবিধ সমস্যা নিয়ে আলোচনা শেষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

Post MIddle

সভায় শিক্ষক সমিতির গঠনতন্ত্র পরিবর্তন এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সোহেল রানা এর সাথে অসৌজন্য মূলক আচরণের জন্য তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

এব্যাপারে গত ২ই আগস্ট বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এবং রেজিষ্ট্রার বরাবর শিক্ষক সমিতি কতৃক দুইটি আবেদনপত্র দাখিল করা হয়। যেখানে শিক্ষক সমিতির সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক উল্লেখ করেন যে, অভিন্ন নীতিমালায় নানাবিধ অসংগতি থাকায় জাককানইবি শিক্ষক সমিতি এই অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান করতে নীতিগতভাবে একমত হয়েছে। এ সময় তারা এই অভিন্ন নীতিমালা বাস্তবায়ন না করতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটকে অনুরোধ জানান।

পছন্দের আরো পোস্ট