চালু হচ্ছেনা ঢাবি টিএসসি’র সুইমিংপুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের অভ্যন্তরে পরিত্যাক্ত সুইমিংপুল চালু হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন টিএসসি এর পরিচালক এ এম এম মহিউজ্জামান চৌধুরী ময়না। সে জায়গায় ১০ তলা বিল্ডিং করার পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।সরেজমিনে গিয়ে দেখা যায় সুইমিংপুলের পানিতে প্লাস্টিকের বস্তা, বিভিন্ন কাঠের টুকরা, বিভিন্ন ধরনের ময়লা ভাসছে । সুইমিংপুলের চারপাশে ও রয়েছে নানা ধরনের ময়লা।

সুইমিংপুল কখন চালু হয়, এমন কোনো কাগজপত্র নেই বলে জানিয়েছেন টিএসসি পরিচালক। কখন থেকে এই সুইমিংপুল বন্ধ তার কোনো সঠিক হিসেব নেই টিএসসি কেন্দ্রের অফিসে । আনুমানিক ৩০ বছর আগে এই সুইমিংপুল বন্ধ হয়ে যায় বলে টিএসসি পরিচালক জানান।

Post MIddle

এই সুইমিংপুল কেনো বন্ধ হয় এই বিষয়ে কর্মচারীদের সাথে বললে তারা জানায় একজন শিক্ষার্থী মারা যাওয়ার পর এটি বন্ধ করে দেওয়া হয়্ এর জন্য তারা দায়ী করেন সুইমিংপুলের গভীরতাকে।উল্লেখ্য, এই সুইমিংপুলের গভীরতা প্রায় ১৪ ফিট ।

সুইমিংপুল কেনো চালু হচ্ছেনা এমন প্রশ্নের জবাবে টিএসসি কেন্দ্রের পরিচালক বলেন, প্রথমত এটা স্টান্ডার্ড কোনো সুইমিংপুল নয়। দ্বিতীয়ত এখানে পানি দিতে ২ দিন প্রয়োজন হয়, আবার পানি নিষ্কাশনের জন্য দুইদিন সময় প্রয়োজন হয়। তিনি আরো বলেন, আমরা ওয়াসা থেকে পানি নেইনা। নিজস্ব পাম্প থেকে যখন এখানে পানি দেওয়া হয় তখন জগন্নাথ হল এবং শামসুন্নাহার হল পানির সংকটে পড়ে যায়।

তবে এই পরিত্যাক্ত সুইমিংপুলকে কাজে লাগানোর জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃৃপক্ষের পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

পছন্দের আরো পোস্ট