সাফল্যের ধারাবাহিকতায় সৈয়দপুরে ১২ শিক্ষা প্রতিষ্ঠান

গত(বৃহস্পতিবার) প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ২৮টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ১২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ৪৩৯জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৪২১ জন, ব্যবসায় শিক্ষায় ১৬ জন এবং মানবিক বিভাগে ২জন। উপজেলায় জিপিএ- ৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে দুই বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ১৫৩ জন।

তন্মধ্যে বিজ্ঞান বিভাগে ১৪৭ জন এবং ব্যবসায় শিক্ষায় ৬ জন। দুই বিভাগে ১২৯ জন জিপিএ- ৫ পেয়ে উপজেলায় দ্বিতীয় স্থানে রয়েছে লায়ন্স স্কুল এন্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে বিজ্ঞানে ১২৫ জন এবং ব্যবসায় শিক্ষায় শাখায় ৪ জন জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করছে। আর উপজেলায় জিপিএ- ৫ প্রাপ্তির দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়।

Post MIddle

এ প্রতিষ্ঠান থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগের ৯৭জন শিক্ষার্থী জিপিএ- ৫ পেয়েছে। জিপিএ- ৫ প্রাপ্তির দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ। এ প্রতিষ্ঠানটিতে থেকে তিন শাখায় ২২জন জিপিএ- ৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞানে ১৫জন ব্যবসায় শিক্ষায় ৫জন এবং মানবিকে ২জন। সৈয়দপুর আল-ফারুক একাডেমী’র থেকে দুই গ্রুপে ১৯ জন জিপিএ- ৫ পেয়ে উপজেলায় জিপিএ- ৫ প্রাপ্তির দিক থেকে পঞ্চম অবস্থানে রয়েছে।

এছাড়াও সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ৭জন, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের বিজ্ঞানে ৫জন, সৈয়দপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২জন, বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ২জন এবং সৈয়দপুর তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয়, খালিশা বেলপুকুর উচ্চ বিদ্যালয় ও কলেজ ও লক্ষণপুর স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞানে ১জন করে শিক্ষার্থী জিপিএ- পেয়েছে। প্রসঙ্গত, এবারে এসএসসি পরীক্ষায় দিনাজপুর বোর্ডের অধীন নীলফামারী জেলার ৬টি উপজেলা থেকে সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ৯৫০জন।

তন্মধ্যে সৈয়দপুর উপজেলা থেকে পেয়েছে ৪৩৯জন। এর আগে গেল বছর ২০১৬ সাল সৈয়দপুর উপজেলা থেকে জিপিএ-৫ পেয়েছিল ৩৮৬জন। এছাড়াও ২০১৫ সালে ৫৯৪ জন এবং ২০১৪ সালে ৬৮০জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছিল সৈয়দপুর উপজেলায়।

পছন্দের আরো পোস্ট