ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি’র সঙ্গে ঢাবি’র সমঝোতা

শিক্ষা ও গবেষণা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি’র মধ্যে আজ (২৭ মার্চ ২০১৭) সোমবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি’র উপাচার্য অধ্যাপক বার্নি গ্লোভার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Post MIddle

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: কাউসার আহাম্মদ, অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি’র স্কুল অব ল’ এর অধ্যাপক দাউদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি শিক্ষা ও গবেষণা উন্নয়নে একযোগে কাজ করবে। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে ছাত্র-শিক্ষক বিনিময় এবং তথ্য-উপাত্ত আদান-প্রদান করা হবে। এই দু’বিশ্ববিদ্যালয় সমুদ্র নিয়ন্ত্রণ বিষয়ক যৌথ গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করবে। এছাড়া, সমুদ্র ও উপকূল বিষয়ে যৌথ সম্মেলন, সেমিনার, স্বল্প মেয়াদী কোর্স ও প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে।

পছন্দের আরো পোস্ট