জাবিতে আন্তঃবিভাগ ক্রিকেটের উদ্বোধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৭ এর উদ্বোধনী ম্যাচে ভূ-তত্ত্ব বিভাগকে ছয় উইকেটে পরাজিত করেছে সরকার ও রাজনীতি বিভাগ।

রোববার (৫ মার্চ) সকাল সাড়ে নয়টায় জাবির কেন্দ্রীয় খেলার মাঠে এ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম। এসময় তিনি বিশ্ব ক্রিকেট ইতিহাসে জাবি শিক্ষার্থীদের সাফল্য ও অবদান রাখার কথা স্বরণ করে তার ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় ব্যক্ত করেন।

Post MIddle

খেলাটির উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য অধ্যাপক ড. আবুল খায়ের, আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৭ এর সভাপতি অধ্যাপক ড. এ টি এম আতিকুর রহমান, সরকার ও রাজনীতি বিভাগের সভাপতি ড. সামসুন্নাহার খানম, ছাত্রকল্যান উপদেষ্টা সহযোগী অধ্যাপক মোছা. তমালিকা সুলতানা, প্রভাষক মোহাম্মাদ কামরুজ্জামান প্রমুখ।

এর পর দেবব্রত পাল, এস এম সাদাত হোসেন ও মনোয়ারা খনমের পরিচালনায় ভূ-তত্ত্ব বিভাগ বনাম সরকার ও রাজনীতি বিভাগের মধ্যে টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হয়।
টসে জিতে ভূ-তত্ত্ব বিভাগ ব্যাটে নেমে ২০ ওভার খেলে ৫ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে। দলের পক্ষে পাপ্পু সর্বোচ্চ ৫০ রান সংগ্রহ করে।

এছাড়া সরকার ও রাজনীতি বিভাগের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন ডানহাতি ব্যাটসম্যান আবু তাহের। তার আউট হওয়ার পর চরম বিপাকে পড়া দলের রানের খাতা সচল রাখতে সচেষ্ট হন নাসিম। অল্প সময়ের মধ্যে ব্যক্তিগত ৪২ রান করে দলকে সে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়। শেষমেষ আরাফাত ইসলাম বিজয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে পাওয়া ২ চার এবং ১ ছক্কায় বিভাগটি দীর্ঘদিন পর জয়ের স্বাদ গ্রহণ করে । দলের পক্ষে জুবায়ের আহমেদ ও রাজু ২টি করে ও বিজয় ১টি উইকেট অর্জন করে। #

পছন্দের আরো পোস্ট