বেরোবিতে উৎসব মূখর পরিবেশে রসায়ন দিবস পালিত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) রসায়ন বিভাগের জন্মদিন ও বিভাগটির সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে আনন্দ র‌্যালী করেছে বিভাগটির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। মঙ্গলবার দুপুর ১২ টায় এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

বিভাগ সূত্রে জানা যায়, র‌্যালী শেষে বিভাগটির শিক্ষকদের বরণ করে নেন রসায়ন বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। পরে বিভাগের অন্ত:বিভাগ গেমে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন শিক্ষকরা।

Post MIddle

রসায়ন দিবসএর পরে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন ঐ বিভাগের শিক্ষক তারিকুল ইসলাম তারেক, তানিয়া তোফাজ, হারুন আল রশিদ, অবিনাশ চন্দ্র সরকার ও নুরুজ্জামান খান। এসময় তারা বিভাগের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারি খোলা হয় বিভাগটি। পরে ২০১০-২০১১ শিক্ষাবর্ষে প্রথম এতে শির্ক্ষাথী ভর্তি করানো হয়। দুইজন শিক্ষক নিয়ে যাত্রা শুরু করা এ বিভাগটিতে মোট আট জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়। এদের মধ্যে বিজন মোহন চাকী, মো: আব্দুল লতিফ ও জাকির হোসেন শিক্ষা ছুটিতে আছেন। বিভাটিতে মোট সাতটি ব্যাচে প্রায় সাড়ে চার শত শিক্ষার্থী ভর্তি করানো হয়েছে। এছাড়াও একজন সেকশন অফিসার ও প্রায় ১২ জন কর্মচারী রয়েছে।

রসায়ন দিবসবিভাগ সূত্রে জানা গেছে, বিভাগটির চেয়ারম্যান বর্তমান উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর-উন-নবী। বিভাগী প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করছেন ঐ বিভাগের শিক্ষক হারুন আল রশিদ।

পছন্দের আরো পোস্ট