ঢাবি উপাচার্যের সঙ্গে মালয়েশিয়া প্রতিনিধি দলের সাক্ষাৎ

মালয়েশিয়ার ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ এন্ড ইনোভেশন ম্যানেজমেন্টের পরিচালক অধ্যাপক ড. আজিজি বিন মিসকন-এর নেতৃত্বে ২-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ (১৪ ফেব্রুয়ারি ২০১৭) মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। প্রতিনিধি দলের অন্য সদস্য ছিলেন ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. নরলিজা মোহাম্মদ নূর। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো: আতিকুর রহমান আহাদ উপস্থিত ছিলেন।

Post MIddle

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়ার ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এসব বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় নিয়েও আলোচনা করা হয়। এ বিষয়ে শিগ্গিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে তারা ঐকমত্য প্রকাশ করেন।

উল্লেখ্য, মালয়েশিয়ার অধ্যাপকগণ ইমেজিং, ভিশন এন্ড প্যাটার্ন রিকগনিশন শীর্ষক আইইইই আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে বর্তমানে বাংলাদেশ সফর করছেন।

পছন্দের আরো পোস্ট