ইউজিসি ও ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিসই

৩৭টি পাবলিক বিশ^বিদ্যালয় স্ব-স্ব প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা এবং গবেষণায় উৎকর্ষতা সাধন এবং সুশাসন প্রতিষ্ঠায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাথে আজ (১৪ ফেব্রুয়ারী) মঙ্গলবার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করে।

ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর আবদুল মান্নান, চেয়ারম্যান, ইউজিসি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি। প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ইউজিসি’র পক্ষে জনাব মো. সামছুল আলম, ভারপ্রাপ্ত সচিব, ইউজিসি এবং ৩৭টি পাবলিক বিশ^বিদ্যালয়ের পক্ষে তাদের প্রতিনিধিবৃন্দ চুক্তিতে স্বাক্ষর করেন। জনাব মো. মিজানূর রহমান, এফসিএমএ, পরিচালক, অর্থ ও হিসাব বিভাগ, ইউজিসি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবদুল মান্নান সকলকে সততা, নিষ্ঠা, একাগ্রতা এবং সর্বোত্তম আচরণের মাধ্যমে উচ্চশিক্ষা ও গবেষণায় উৎকর্ষতা সাধন এবং সুশাসন প্রতিষ্ঠার জন্য আহবান জানান। পাশাপাশি তিনি দুর্নীতি রোধে আচরণ এবং কর্মকা-ের সর্বোত্তম ব্যবহার করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে জনগণের অর্থ যথাযথ এবং সঠিক ব্যবহারের আহবান জানান।

Post MIddle

প্রফেসর ইউসুফ আলী মোল্লা তাঁর বক্তব্যে বিশ্বায়নের এই যুগে টিকে থাকার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে প্রশাসনিক, একাডেমিক এবং উন্নয়নমূলক কর্মকা- সম্পন্ন করার জন্য উদাত্ত আহবান জানান।

সভাপতির ভাষণে প্রফেসর শাহ্ নওয়াজ আলি দুর্নীতি রোধে দায়িত্বপালনকালে সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য আহবান জানান। উল্লেখ্য যে, এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল উদ্দেশ্য হচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ বিশ^বিদ্যালয়সমূহের কর্মকা-কে স্বচ্চ ও গতিশীল করা।

৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, পরিচালকবৃন্দ এবং ইউজিসি’র উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট